Loading..

ম্যাগাজিন

২৪ মে, ২০২০ ০১:১৩ পূর্বাহ্ণ

আম্ফানে বিধ্বস্ত শিক্ষকের ঘর তুলে দিলো সেনাবাহিনী

টুয়াখালীর কলাপাড়ায় ঘুর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে গৃহহারা অসহায় মানুষের পূণর্বাসনে এগিয়ে এসেছে সেনাবাহিনী। বরিশাল শেখ হাসিনা সেনা নিবাসের অন্তর্গত সপ্তম পদাতিক ডিভিশনের সাত অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের নেতৃত্বে শনিবার (২৩ মে) সকাল থেকে এ পূর্ণবাসন কার্যক্রম শুরু হয়।

কলাপাড়া-পটুয়াখালী মহাসড়কের চৌরাস্তা বাসষ্টান্ড সংলগ্ন বেড়িবাঁধের বাইরের মাদরাসা শিক্ষক মো. আল অমিনের বিধ্বস্ত ঘর নতুন করে নির্মাণ করে দেয়ার মাধ্যমে সেনাবাহিনীর এ পূণর্বাসন কার্যক্রম শুরু করেন ক্যাপ্টেন ওয়াসিফ। সেনাবাহিনী সদস্যরা নিজেরা এ শিক্ষকের নতুন ঘর তুলে দেন।

ক্ষতিগ্রস্ত কলাপাড়ার মদিনা তুল উলুম নুরানী মহিলা মাদরাসার শিক্ষক আল আমিন দৈনিকশিক্ষাডটকমকে বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে তার ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়। মা-বাবা ও দুই কন্যা সন্তান নিয়ে তিনি বিপাকে পড়েন। ঠিক সেই সময়ে সেনাবাহিনী সদস্যরা কঠোর পরিশ্রম করে তার জন্য ঘর নির্মাণ করে দেয়ায় তিনি খুশি এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে শেখ হাসিনা সেনা নিবাসের সপ্তম পদাতিক ডিভিশনের সাত অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের ক্যাপ্টেন ওয়াসিফ দৈনিক শিক্ষাডটকমকে জানান, ঘূর্ণিঝড় আম্ফানে কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত গৃহহারাদের তালিকা করে সেনাবাহিনীর পক্ষ থেকে তাদের নতুন ঘর নির্মান করে দেয়া হবে। এর আগে তারা আম্পানে ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মাঝে ত্রান সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্ফানে পটুয়াখালীর কলাপাড়ার ৭২৪ টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়। আংশিক ক্ষতিগ্রস্ত হয় পাঁচ হাজার ৪৫৫ টি ঘর । যার তালিকা উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি