Loading..

খবর-দার

০১ জুন, ২০২০ ১২:৪৫ পূর্বাহ্ণ

ইংরেজি ভাষার দক্ষতার দৃশ্যমান পরিবর্তন আনতে শিক্ষক প্রশিক্ষণ এটুআই এর একটি যুগান্তকারী উদ্ভাবন।

দেশের শিক্ষকদের মধ্যে ইংরেজি ভাষার দক্ষতার দৃশ্যমান পরিবর্তন আনতে যৌথভাবে #a2i ও #TESOL বাংলাদেশ যৌথভাবে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয় এবং আইসিটি বিভাগের সহায়তায় ৩ দিন ব্যাপী বৃহত্তমতম অনলাইন শিক্ষক প্রশিক্ষণ একটি যুগান্তকারী আধুনিক শিক্ষা বিপ্লবের সূচনা।


একজন প্রশিক্ষক (respectable Yasir Sir) তাঁর বাসস্থান থেকে প্রায় ৪০০ সম্মানিত শিক্ষকবৃন্দকে একটানটানা সাড়ে চার (৪.৩০) ঘণ্টা করে তিনদিন তাঁর আলোর দ্যূতি ছড়িয়ে দিয়েছেন। অনলাইনে এত দীর্ঘ সময় অবস্থান কষ্ঠসাধ্য হলেও একজন শিক্ষক ও বিরক্তি প্রকাশ করেননি বরং আরও তৃষ্ণার্ত হয়ে পড়েছেন।


পেশাগত ও ব্যাক্তিগত দক্ষতা উন্নয়নের এমন প্রশিক্ষণে আমাকে নির্বাচিত করায় প্রিয় এটুআই এর প্রতি গভীর ভালবাসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। #এটুআই এর শিক্ষা বিভাগের সম্মানিত কর্মকর্তাগণ যে প্রতিনিয়তই আমাদেরকে নিয়ে ভাবছেন এটাই তার উজ্জ্বল দৃষ্টান্ত।


আমি দাবী রাখবো আবেদনকৃত সকল শিক্ষককে যেন এমন প্রশিক্ষণ প্রদান করা হয়। কারণ একজন প্রশিক্ষিত শিক্ষক জাতির গুরুত্বপূর্ণ সম্পদ।

ইয়াসির স্যারের একটি কথা অত্যন্ত ভাল লেগেছে সেটি হচ্ছে, তিনি বলেছেন এটুআই এর মাধ্যমে বাংলা ভাষার উপরও এমন প্রশিক্ষণের আয়োজন করা হবে। আর তাই যেন হয়। ধন্যবাদ