Loading..

মুজিব শতবর্ষ

৩০ আগস্ট, ২০২০ ০৬:২৮ অপরাহ্ণ

৫ অক্টোবর ২০২০ " বিশ্ব শিক্ষকশিক্ষক দিবস " হউক শিক্ষা জাতীয়করণের মূল লক্ষ্য -----
আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে নামতে হবে না _______
৫ অক্টোবর ২০২০ " বিশ্ব শিক্ষকশিক্ষক দিবস " হউক শিক্ষা জাতীয়করণের মূল লক্ষ্য -----
মানব সম্পদ উন্নয়নে শিক্ষা জাতীয়করণের বিকল্প নেই ----
উক্ত মন্তব্য করেন আমাদের বর্তমান প্রধানমন্ত্রী ও গত বি এন পি সরকারের বিরোধী দলীয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। গত বি এন পি সরকারের আমলে শিক্ষক আন্দোলন যখন তুঙ্গে তখন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, আমির হোসেন আমু ও ঢাকার মেয়র মোঃ হানিফসহ আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ জাতীয় প্রেস ক্লাবে এসে শিক্ষক আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন। এসময় বর্তমান প্রধান মন্ত্রি বলেন আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে নামতে হবে না ও শিক্ষা জাতীয়করণ করা হবে।
মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ পর পর তিন মেয়াদ ক্ষমতায়। জাতি বিনির্মাণের মহান কারিগর শিক্ষক সম্প্রদায় এখন রাজপথে। ভোটের সময় আসলে আবার সে পুরোণো বুলি বার বার শোনাতে থাকে সরকার। অবশেষে শিক্ষক সম্প্রদায়ের কাঁধের উপর ভর দিয়ে ক্ষমতায় এসে শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি সকলে ভুলে যান। এই অভাগাদের মনের দুঃখ কাকে বুঝাব? অথচ এই মহান শিক্ষকেরা ভোটের সময় রাত দিন না খেয়ে রাতে অনিদ্রা থেকে ভোটের দায়িত্ব পালন করেন। ক্ষমতায় যাওয়ার পর সকলে তাদের কথা ভুলে যায়। মাননীয় প্রধানমন্ত্রী ভেবে খুব কষ্ট পাই।এই মনের যন্ত্রণা কারো সাথে শেয়ার ও করতে পারি না।
শিক্ষকেরা এখন আবারো রাজপথে। দাবি একটাই।প্রতিষ্ঠানের যাবতীয় আয় ফেরত নিন। জাতীয়করণ উপহার দিন। বাংলার মাটিতে আপনি চিরকাল অক্ষয় ও অমর হয়ে বেঁচে থাকবেন।
জয়বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হউক মেহনতি মানুষের।
বাংলাদেশ চিরজীবি হউক।(সংগৃহিত)

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি