প্রেজেন্টেশন

সৈয়দ আমির আলি

আবদুল গণী ১৯ অক্টোবর,২০২০ ১০০ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৪.৫৮ রেটিং ( )

সৈয়দ আমির আলি ছিলেন একজন দুরদর্শি রাজনীতিবিদ ও সমাজ সংস্কারক। নবাব আবদুল লতিফ মুসলমানদের শিক্ষার দিকটিকে প্রাধান্য দিয়েছিলেন,কিন্তু সৈয়দ আমির আলি শিক্ষার পাশাপাশি মুসলমানদের রাজনৈতিক পুনর্জাগরণের প্রয়োজনীয়তা উপলদ্ধি করেছিলেন। এ সম্পর্কে তিনি বলেন,আমি ভারতীয় মুসলমানদের মধ্যে রাজনৈতিক শিক্ষার অভাব লক্ষ্য করি এবং হিন্দু সম্প্রদায়ের রাজনৈতিক প্রতিষ্ঠানগুলোর প্রতিপত্তি দেখতে পাই।” তবে তিনি আন্দোলন বা বিপ্লবের মাধ্যমে রাজনৈতিক লক্ষ্য অর্জনে বিশ্বাসী ছিলেন না,তিনি নিয়মতান্ত্রিক বা সাংবিধানিক পন্থায় দাবি আদায়ের পক্ষপাতি ছিলেন। এ লক্ষ্যে তিনি “ন্যাশনাল মোহামেডান এসোসিয়েশন” গঠন করেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাখাওয়াত হোসেন
৩১ অক্টোবর, ২০২০ ০২:২৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পূর্ণরেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


অচিন্ত্য কুমার মন্ডল
২০ অক্টোবর, ২০২০ ১২:০২ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/736853


মোহাম্মদ মাসুদ রানা
১৯ অক্টোবর, ২০২০ ০৬:৫৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ১৫/১০/২০২০ তারিখের ৭ম শ্রেণির বিজ্ঞানের ১৩তম অধ্যায়ের "প্রাকৃতিক পরিবেশ ও দূষণ" কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


বিনয় কুমার বিশ্বাস
১৯ অক্টোবর, ২০২০ ০৫:২০ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোঃ তৌফিকুল ইসলাম
১৯ অক্টোবর, ২০২০ ০৪:৩৪ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে লাইক ও রেটিং দেয়ার অনুরোধ করছি।


রেহানা আক্তার ঝর্ণা
১৯ অক্টোবর, ২০২০ ০১:৩৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ অভিনন্দন । আমার কনটেন্ট দেখার জন্য বিনীত অনুরোধ করছি ।


প্রদীপ কুমার রায়
১৯ অক্টোবর, ২০২০ ০১:১২ অপরাহ্ণ

লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


আব্দুল্লাহ আত তারিক
১৯ অক্টোবর, ২০২০ ১২:৫৮ অপরাহ্ণ

অনিন্দ্য সুন্দর নির্মান । ভালো থাকবেন সব সময় । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন।


দেলওয়ারা বেগম
১৯ অক্টোবর, ২০২০ ১১:৩৫ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে লাইক ও রেটিং দেয়ার অনুরোধ রইল।


মোঃ আব্দুর রাজ্জাক
১৯ অক্টোবর, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ণ

সুন্দর কন্টেন্ট আপলোড করে বাতায়ন কে সম্মৃদ্ধ করার জন্য আপনাকে ধন্যবাদ। আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইলো। আপনার জন্য শুভকামনা।