Loading..

খবর-দার

২৪ অক্টোবর, ২০২০ ১০:৪০ অপরাহ্ণ

শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২০
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অর্থায়নে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয় এ স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব আজ (২৪/১০/২০২০) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব বাবু অসীম কুমার দে।
কোভিড-১৯ পরিস্থিতির কারণে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠিত এ আয়োজনে অত্র বিদ্যালয়ের দুই কৃতি শিক্ষার্থী মাগুরা জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবু উজ্জ্বল রায় এবং ৩৭ তম বিসিএস (প্রশাসন) সুপারিশপ্রাপ্ত বাবু অভি দাশ কে বিদ্যালয়ের পক্ষ হতে সংবর্ধনা দেয়া হয়।



বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা, বিশিষ্ট রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা বাবু ইন্দু নন্দন দত্তের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধলই ইউনিয়নের বাসিন্দা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বাবু অসীম কুমার দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন...
১। জনাব শওকত আলম, সদস্য, জেলা পরিষদ, চট্টগ্রাম।
২। জনাব এম আলমগীর জামান, চেয়ারম্যান, ২ নং ধলই ইউনিয়ন এবং আজীবন দাতা সদস্য, পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয়।
৩। জনাব আলহাজ্ব এম এ মনছুর, সাবেক চেয়ারম্যান, ধলই ইউনিয়ন পরিষদ এবং সাবেক সভাপতি ও আজীবন দাতা সদস্য, পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয়।
৪। জনাব আলহাজ্ব শাহাদাত হোসেন চৌধুরী, সাবেক চেয়ারম্যান, ধলই ইউনিয়ন পরিষদ এবং আজীবন দাতা সদস্য, পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয়।
৫। বাবু আশুতোষ দে, সাবেক সভাপতি ও আজীবন দাতা সদস্য, পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয়।
৬। জনাব আবু মোহাম্মদ ইছহাক, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত), পশ্চিম ধলই উচ্চ বিদ্যালয়।



সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
১। বাবু উজ্জ্বল রায়, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মাগুরা।
২। বাবু অভি দাশ, ৩৭ তম বিসিএস (প্রশাসন) সুপারিশপ্রাপ্ত।



ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু মোহাম্মদ ইছহাক সাহেবের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সর্বত্র আইসিটির ব্যবহার নিশ্চিত করা এবং শিক্ষার্থীদের শেখ রাসেল ডিজিটাল ল্যাব ব্যবহার করে নিজেদের ভবিষ্যতের জন্য প্রস্তুত হবার আহ্বান জানান।
অন্যান্য অতিথিবৃন্দ কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীরা যাতে মানসিকভাবে ভেঙ্গে না পড়ে এবং বাসায় থেকে অনলাইন ক্লাসের মাধ্যমে পড়াশোনা চালিয়ে যেতে পারে তা নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক এস এম রাসেল উদ্দীন।