খবর-দার

সুনামগঞ্জের শ্রেষ্ঠ অনলাইন মাদ্রাসা আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা

মিছবাহ উদ্দিন ২৫ ডিসেম্বর,২০২০ ৩২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়ন ও রোনাকালীন অনলাইন কার্যক্রম পরিচালনায় জেলা প্রশাসন কর্তৃক ২৩ ডিসেম্বর ২০২০ খ্রী.তারিখে স্থানীয় শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা অনলাইন পাঠদানে প্রথম স্থান (গোল্ডেন মেমোরেন্ডাম) ক্যাটাগরিতে নির্বাচিত হয়। এ প্রতিষ্ঠানের শিক্ষকগণ

বাংলাদেশ মাদ্রাসা অধিদপ্তর কর্তৃক পরিচালিত বাংলাদেশ অনলাইন মাদ্রাসা ফেসবুক পেইজ সহ

২০ টিরও বেশি পেইজে পাঠদান করে ১০০ তমেরও বেশি লাইভ ক্লাস প্রদান করেছেন,যা শিক্ষক বাতায়নে এন্ট্রি রয়েছে।শিক্ষকরা কোন পুরস্কারের আশায় বা লোভে এই কাজগুলো করেন নি,শুধু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে নিজ খরচে এই কর্ম সম্পাদন করে যাচ্ছেন। আল্লাহ না করুক, যতদিন এ মহামারী থাকবে ততদিন এধারা অব্যাহত রাখবেন বলে এই আশাবাদ ব্যাক্ত করেন। মাদ্রাসার শিক্ষকরা কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসন কর্তৃপক্ষ,জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম মহোদয়,উপজেলা শিক্ষা অফিসার অশোক রঞ্জন পুরকায়স্থ মহোদয়,উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব নূরে আলম সিদ্দিকী মহোদয়,আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু নছর মোঃ ইব্রাহীম,মাদ্রাসা পরিচালনা কমিটি,সুনামগঞ্জ অনলাইন স্কুলের এডমিন প্যানেল ও পরিবার,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শিক্ষা পরিবার, জেলা শিক্ষা পরিবার। এই মাদ্রাসার আরও চারজন শিক্ষক জনাব মিছবাহ উদ্দিন, জনাব আবুসাঈদ মোঃ ইয়াহইয়া, জনাব মাহবুবুল আলম,জনাব সজীবুর রহমান অনলাইন ক্লাস করে করোনাযোদ্ধা শিক্ষকের স্বীকৃতি পেয়েছেন।সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জসীমউদ্দীন,  জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,মোঃ জাহাঙ্গীর আলম,সহকারী অধ্যাপক টিটিসি সিলেটর ডক্টর দিদার চৌধুরী, জেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার মোশারফ হোসেন সহ প্রমুখ। অনুষ্ঠান শেষে জেলার শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা হিসেবে অত্র মাদ্রাসার শিক্ষক মিছবাহ উদ্দিনের হাতে ক্রেস্ট ও মাদ্রাসা শ্রেষ্ঠ হওয়ায় অধ্যক্ষ আবু নছর মোঃ ইব্রাহীম এবং শিক্ষক মিছবাহ উদ্দিনের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য যে এই মাদ্রাসার অধ্যক্ষ বারবার নির্বাচিত উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান।এই মাদ্রাসার শিক্ষক মিছবাহ উদ্দিন ২০১৭ সালে এটুআই কর্তৃক শিক্ষক বাতায়নে সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা,ICT4E জেলা এম্বাসেডর,২০২০ সালের মার্চ মাসে সেরা উদ্ভাবক নির্বাচিত ও ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল এওয়ার্ডপ্রাপ্ত এবং ২০১৯ সালে সেরা মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়নকারী শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন হাওর পাড়ের শিক্ষক সম্মেলনে।জাতীয় শিক্ষা সপ্তাহে সুনামগঞ্জ জেলার ২ বারের শ্রেষ্ঠ মাদ্রাসা,উপজেলার বারবার নির্বাচিত শ্রেষ্ঠ মাদ্রাসা ও একবারের সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাদ্রাসা এবং ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল এওয়ার্ডপ্রাপ্ত মাদ্রাসা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেহেদুল ইসলাম
২৬ ডিসেম্বর, ২০২০ ০৪:৫৯ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা http://teachers.gov.bd/content/details/814604


আব্দুল মাজিদ
২৫ ডিসেম্বর, ২০২০ ১১:১৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ ।