প্রেজেন্টেশন

উদ্ভিদের জীবনচক্রে বিভিন্ন জৈব রাসায়নিক উপাদানের কার্যকারিতা।

মোহাম্মদ আমিনুল ইসলাম ২২ মার্চ,২০২১ ৫০ বার দেখা হয়েছে ১৬ লাইক ২৩ কমেন্ট ৪.৬২ রেটিং ( ১৮ )

১। উদ্ভিদের জীবনচক্রে বিভিন্ন জৈব রাসায়নিক উপাদানের কার্যকারিতা ব্যাখ্যা করতে পারবে।

২। উদ্ভিদ ও মানুষের ক্ষেত্রে সমন্বয় ব্যাখ্যা করতে পারবে।

৩। স্নায়ুতন্ত্রের এককের গঠন ব্যাখ্যা করতে পারবে।

          ৪। প্রবাহ চিত্রের সাহায্যে স্নায়ুতন্ত্রের কার্যক্রম ব্যাখ্যা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাইফুর রহমান
০৭ এপ্রিল, ২০২১ ১০:০৬ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "কোষ বিভাজন " শিরোনামে ৬১তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।


মোঃ মেহেদুল ইসলাম
২৩ মার্চ, ২০২১ ০৮:২৯ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণরেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা।


মোঃশাখাওয়াৎ হোসেন
২৩ মার্চ, ২০২১ ০৭:১১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অভিনন্দন জানাচ্ছি।সেই সাথে আমার কন্টেন্টটি দেখে আপনার মুল্যবান মতামত দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।ধন্যবাদ।


মোঃ জাফর ইকবাল মন্ডল
২৩ মার্চ, ২০২১ ০৫:১১ অপরাহ্ণ

অক্লান্ত পরিশ্রমের ফসল এই অসাধারন নির্মাণ শৈলী।লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৩১ ও ৩২ তম কনটেন্ট দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃhttps://bit.ly/3rXhS07।কনটেন্ট লিঙ্কঃhttps://bit.ly/2NIfc80


অরবিন্দ বিশ্বাস
২৩ মার্চ, ২০২১ ০৪:০৪ অপরাহ্ণ

ইংরেজী বর্ষ-২০২১ শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার 2১/০৩/২০২১ তারিখের 40তম কনটেন্ট বাংলাদেশ ও বিশ্বপরিচয় নবম শ্রেনির একাদশ অধ্যায় ‘সম্পদের শ্রেণীবিভাগ” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন। কনটেন্ট লিঙ্কঃhttps://www.teachers.gov.bd/content/details/906487


মোহাম্মদ হামিদুর রহমান
২৩ মার্চ, ২০২১ ০৮:৫৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনাকে অভিনন্দন জানাচ্ছি।সেই সাথে আমার কন্টেন্টটি দেখে আপনার মুল্যবান মতামত দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।


আবু হোসাইন মোঃ আসাদুল ইসলাম
২৩ মার্চ, ২০২১ ০৮:৪৭ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণরেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা। আমার ৪৮তম ৩য় শ্রেণির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের “বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (চাকমা)” আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং ও মতামত দানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ কাউছার হোসেন
২৩ মার্চ, ২০২১ ০৭:৪৩ পূর্বাহ্ণ

মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


সিকদার মোঃ শাজিদুর জাহান
২৩ মার্চ, ২০২১ ০৭:৩০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের বিনীত অনুরোধ করছি।


মোঃ মানিক মিয়া
২৩ মার্চ, ২০২১ ০৭:০৩ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ১৮তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি https://www.teachers.gov.bd/content/details/903979


মোঃ শরীফ হোসেন
২৩ মার্চ, ২০২১ ০৬:৩২ পূর্বাহ্ণ

গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য। স্যার, আপনার শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি । শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। স্যার, আমার ছবিতে ক্লিক করলে আমার আপলোডকৃত কনটেন্টগুলো দেখতে পাবেন। সময় নিয়ে দেখলে, আমার চেষ্টা স্বার্থক হবে । আমার শ্রমকে আরোও গতিশীল করতে - আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীতভাবে আশা করছি। সৃষ্টিকর্তা আপনার উত্তর উত্তর মঙ্গল করুন।


মোঃ শামছুল আলম
২৩ মার্চ, ২০২১ ০৬:২৩ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ রোকন উদ্দীন
২৩ মার্চ, ২০২১ ০৬:১৫ পূর্বাহ্ণ

স্যার আপনার কনটেন্ট দেখে পূর্ণ রেটিং সহ লাইক কমান্ড করতে পেরে নিজেকে ধন্যমনে করছি। সে সাথে শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতা মহোদয়, সেরা উদ্ভাবক মহোদয়, সেরা নেতৃত্ব মহোদয়, বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার মহান স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আমার আপলোডকৃত ৫০ তম https://www.teachers.gov.bd/content/details/905243 প্রেজেন্টেশন ( কনটেন্ট ), ব্লক, চিত্র, প্রকাশনা, ম্যাগাজিন ও শিক্ষায় অগ্রযাত্রা ইত্যাদি পাক্ষিক গুলো দেখে ,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


এইচ.এম. মতিউর রহমান
২৩ মার্চ, ২০২১ ০৪:৫০ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার , এডমিন , সেরা কনটেন্ট নির্মাতা , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব , সেরা অনলাইন পারফর্মার, বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর মহোদয়কে জানাই আন্তরিক শুভেচ্ছা। শিক্ষক বাতায়নে এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৬১তম কনটেন্টটি দেখে লাইক,সুচিন্তিত মতামত ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। শিক্ষক বাতায়নে আমার ইউজার আইডি H. M. Matiur Rahaman. কন্টেন্ট লিংক-http://teachers.gov.bd/content/details/904578, https://bit.ly/3txjA8Z


মোছাঃ নাইচ আকতার
২২ মার্চ, ২০২১ ১১:৪৬ অপরাহ্ণ

শ্রেণী উপযোগী মানসম্মত কন্টেন্ট আপলোড করার জন্য ধন্যবাদ স্যার। আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ রইল।


মোঃ নূরল আলম
২২ মার্চ, ২০২১ ১১:৩৪ অপরাহ্ণ

শুভেচ্ছা রইল লাইক ও পূর্ণ রেটিং সহ। আপনাকে একটু সহ্যোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সু দৃস্টি কামনা করছি।আমার আপলোডকৃত ৪৯তম কনটেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মো. জাফর আলী
২২ মার্চ, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোডের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। আমার বাতায়ন জগতে ঘুরে আসবেন স্যার।


লুৎফর রহমান
২২ মার্চ, ২০২১ ১০:৫৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904532


মোঃ ফারজুল ইসলাম
২২ মার্চ, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ

আমার পছন্দের পেশা শিক্ষকতা। এ পেশায় নিয়োজিত হতে পেরে নিজেকে ধন্য মনে হয়। আমার পছন্দের বিষয় গণিত ও বিজ্ঞান । আই সি টি প্রশিক্ষণ আমাকে সমৃদ্ধ করেছে। বর্তমান সাধারন শিক্ষায় বহু শিক্ষীত বেকার তৈরি হচ্ছে। তবে বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে অধিক পরিমাণে গুরুত্ব দিচ্ছে। চতুর্থ বিপ্লব এর জন্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাই একমাত্র অবলম্বন। শিক্ষক বাতায়নের সংশ্লিষ্ট সকলের প্রতি আকুল আবেদন আমার এ কাজে আপনাদের লাইক, রেটিং ও মূল্যবান মতামত দিয়ে উৎসাহিত করবেন।


রমজান আলী
২২ মার্চ, ২০২১ ১০:৩৭ অপরাহ্ণ

চমৎকার এবং মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে চলতি পাক্ষিকে আমার ১৭ মার্চ,২০২১ খ্রিস্টাব্দে আপলোডকৃত "আলোর প্রতিফলন" পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান এবং গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।পরিশেষে, আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি , ধন্যবাদ। আমার কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/904247


Mohammad Monjurul Alam
২২ মার্চ, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ

ভাই আপনার প্রেজেন্টেশন অতি চমৎকার হয়েছে।


মোঃ শহিদুল ইসলাম
২২ মার্চ, ২০২১ ১০:১৭ অপরাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।আমার ছবিতে ক্লিক করে আমার আপলোডকৃত ১৬/০৩/২০২১ তারিখের কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২২ মার্চ, ২০২১ ১০:১৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।