প্রেজেন্টেশন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্ব

মোঃ মাইনুল ইসলাম সরকার ০২ এপ্রিল,২০২১ ১১০ বার দেখা হয়েছে ১৮ লাইক ২৬ কমেন্ট ৪.৫৩ রেটিং ( ২০ )

এ পাঠ শেষে শিক্ষার্থীরা-

*তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে কর্মসংস্থানের সুযোগ

 ব্যাখ্যা করতে পারবে।

*যোগাযোগ ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ভূমিকা

 ব্যাখ্যা করতে পারবে,

*ব্যবসা-বানিজ্যের ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির

 সুযোগ ব্যাখ্যা করতে পারবে।

*সরকারি কার্যক্রমে তথ্য যোগাযোগ প্রযুক্তির

 ব্যবহারের গুরুত্ব বর্ণনা করতে পারবে।

*চিকিৎসা ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অবদান

 ব্যাখ্যা করতে পারবে।

*গবেষণার ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ভূমিকা

 ব্যাখ্যা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
জাহিদুল ইসলাম
১৬ এপ্রিল, ২০২১ ০৫:৩১ অপরাহ্ণ

পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত ২৮তম কনটেন্ট দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি https://www.teachers.gov.bd/content/details/921382। ধন্যবাদ।


কল্লোল চক্রবর্ত্তী
১৬ এপ্রিল, ২০২১ ০৬:১৮ পূর্বাহ্ণ

শুভ নববর্ষ ।গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি ।


মো. মনিরুল ইসলাম
১৩ এপ্রিল, ২০২১ ১২:৩৭ পূর্বাহ্ণ

আপনার ক্লাস চমৎকার হয়েছে। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। সকলের প্রচেষ্টায় বাতয়ন সমৃদ্ধ হোক, এই প্রত্যাশা রইল। সেই সাথে আমার আপলোডকৃত কন্টেন্ট দেকার আমন্ত্রণ জানাচ্ছি। ভালো লাগলে লাইক, রেটিং ও মতামত কামনা করছি।


শামছুন নাহার
১৩ এপ্রিল, ২০২১ ১২:২৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভ কামনা।সেই সাথে আমার কনটেন্ট দেখার অনুরোধ রইল।


টপি রানী সেন
১২ এপ্রিল, ২০২১ ০৯:০৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা।


মোঃ মিজানুর রহমান
১২ এপ্রিল, ২০২১ ০৬:৩৩ অপরাহ্ণ

শুভ কামনা রইল।


কোহিনুর খানম
১২ এপ্রিল, ২০২১ ১০:২০ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। কন্টেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/913922?fbclid=IwAR3jj6zuQR9KmK5mkNWNngaeykc9JKDOLDHj25w1vdoOUOsYh5_VycvNn1U


মঞ্জু রানী পাল
১১ এপ্রিল, ২০২১ ০৮:১৯ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ জাফর ইকবাল মন্ডল
০৩ এপ্রিল, ২০২১ ১২:৫০ অপরাহ্ণ

আপনার কর্মদক্ষতা ও আন্তরিকতা আপনাকে সফলতার শিখরে পৌছবে।লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর।আমার এ পাক্ষিকে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক বিজ্ঞান কনটেন্ট দেখে লাইক,রেটিং ও গঠন্মুলক পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।কনটেন্ট লিঙ্কঃ https://bit.ly/3sQCOGA


সিকদার মোঃ শাজিদুর জাহান
০৩ এপ্রিল, ২০২১ ১০:১১ পূর্বাহ্ণ

মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ।


এইচ.এম. মতিউর রহমান
০৩ এপ্রিল, ২০২১ ০৭:৪০ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৬১তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। শিক্ষক বাতায়নে আমার ইউজার আইডি H. M. Matiur Rahaman. কন্টেন্ট লিংক-http://teachers.gov.bd/content/details/904578, https://bit.ly/3txjA8Z


মোঃ শামছুল আলম
০৩ এপ্রিল, ২০২১ ০৬:৫১ পূর্বাহ্ণ

স্যার, আচ্ছালামু আলাইকুম/ আদাব। আপনার মনের মাধুরী মিশিয়ে তিল তিল করে বানানো প্রেজেন্টশনটি সুন্দর, শ্রেণি উপযোগী, আদর্শ মানের। আপলোডকৃত কনটেন্টের জন্য নিঃসন্দেহে সর্বোচ্চ রেটিংসহ ধন্যবাদ। এগিয়ে যান আরো, আরো সামনে…। তবে, স্যার আমার একটি আবেদন আমার ৩১ তম কনটেন্ট দেখার বিনীত অনুরোধ জানাচ্ছি। যদি সম্ভব হয় পূর্ণ রেটিং দিবেন। আপনাদের শুভ কামনা সব সময় সকলের জন্য। শুভ কামনা নিরন্তর।


মোঃশাখাওয়াৎ হোসেন
০৩ এপ্রিল, ২০২১ ০৬:৪৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ আপনাকে অভিনন্দন। সেই সাথে আমার কন্টেন্টগুলো দেখে আপনার মুল্যবান মতামত দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।ধন্যবাদ।


নিমাই চন্দ্র মন্ডল
০৩ এপ্রিল, ২০২১ ০৫:১০ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


কানিজ মায়েরা
০৩ এপ্রিল, ২০২১ ১২:৪৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ আবুল কালাম
০২ এপ্রিল, ২০২১ ১১:৫০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


বিনয় কুমার বিশ্বাস
০২ এপ্রিল, ২০২১ ১১:১১ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


লুৎফর রহমান
০২ এপ্রিল, ২০২১ ১০:০৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/913039


মোঃ মানিক মিয়া
০২ এপ্রিল, ২০২১ ০৯:৫৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ১৯তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি https://www.teachers.gov.bd/content/details/910723


মোঃ মাইনুল ইসলাম সরকার
০২ এপ্রিল, ২০২১ ১০:০০ অপরাহ্ণ

সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ স্যার।


কোহিনুর জান্নাত
০২ এপ্রিল, ২০২১ ০৯:১৯ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ ।


মোঃ গোলজার হোসেন
০২ এপ্রিল, ২০২১ ০৯:১৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


মোঃ নূরল আলম
০২ এপ্রিল, ২০২১ ০৯:০০ অপরাহ্ণ

শুভেচ্ছা রইল লাইক ও পূর্ণ রেটিং সহ। আপনাকে একটু সহ্যোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সু দৃস্টি কামনা করছি।আমার আপলোডকৃত ৪৯তম কনটেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মাইনুল ইসলাম সরকার
০২ এপ্রিল, ২০২১ ০৯:৪০ অপরাহ্ণ

সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ স্যার।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০২ এপ্রিল, ২০২১ ০৮:৫৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মাইনুল ইসলাম সরকার
০২ এপ্রিল, ২০২১ ০৯:৪০ অপরাহ্ণ

সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ স্যার।