প্রেজেন্টেশন

ভূগোল ও পরিবেশ, প্রথম- অধ্যায়

কানিজ মায়েরা ০৬ এপ্রিল,২০২১ ১৪৭ বার দেখা হয়েছে ৫৮ লাইক ৪৫ কমেন্ট ৪.৩৯ রেটিং ( ৩৮ )

ভূগোল ও পরিবেশ 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ রফিকুল হাসান
২৮ এপ্রিল, ২০২১ ০১:১৪ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো। এটি শ্রেণিকক্ষে সঠিকভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। অনলাইন ক্লাসের মাধ্যমে বর্তমান শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাক, শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক। ধন্যবাদ।


মোঃ শিহাব উদ্দিন
২৭ এপ্রিল, ২০২১ ১১:৫৭ পূর্বাহ্ণ

Thanks for your nice content and best wishes including full ratings. Please give your like, comments and ratings to see my content.


তুষার কান্তি বৈদ্য
২৩ এপ্রিল, ২০২১ ০৯:৩১ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা, শুভকামনা ও অভিনন্দন!!!!!


মোঃ মুজিবুর রহমান
১৮ এপ্রিল, ২০২১ ০২:২৫ পূর্বাহ্ণ

রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


হাফিজুর রহমান
১৬ এপ্রিল, ২০২১ ০৯:৪৮ অপরাহ্ণ

Best wishes.very nice presentation.ss will be very benefited from your content.with full rating I liked your it


মোঃ শফিউল আলম
১৪ এপ্রিল, ২০২১ ০৭:৩৭ পূর্বাহ্ণ

অসংখ্য ধন্যবাদ রইল,একটা ভালমানের ক্লাস নেয়ার জন্য।


নূরুন্নাহার বেগম
১৩ এপ্রিল, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ

অসংখ্য ধন্যবাদ,সুন্দর একটা ক্লাস নেয়ার জন্।


মোঃ আব্দুল আলীম
০৯ এপ্রিল, ২০২১ ১১:১৬ অপরাহ্ণ

শুভকামনা রইল। আমার এ সপ্তাহের ব্লগে লেখা দেখে মতামত দেয়ার জন্য অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/blog-details/597899


সন্তোষ কুমার বর্মা
০৯ এপ্রিল, ২০২১ ০৮:৩৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। ধন্যবাদ।


দিব্যেন্দু কুমার পাল
০৯ এপ্রিল, ২০২১ ০৬:৩৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


প্রদীপ কুমার রায়
০৯ এপ্রিল, ২০২১ ০৬:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


প্রদীপ কুমার রায়
০৯ এপ্রিল, ২০২১ ০৬:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


ফারজানা আমিন
০৯ এপ্রিল, ২০২১ ০৪:২৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


নিমাই চন্দ্র মন্ডল
০৯ এপ্রিল, ২০২১ ০১:৪৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ নুরুল ইসলাম তরফদার
০৯ এপ্রিল, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা রইলো। আমার বাতায়ন পেইজে আপনি আমন্ত্রিত। এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার লাইক, রেটিং ও মতামত একান্তভাবে প্রত্যাশা করছি। সুস্থ্য থাকুন, ভালো থাকুন। http://teachers.gov.bd/content/details/917232


মোঃ জাফর ইকবাল মন্ডল
০৮ এপ্রিল, ২০২১ ০৩:৩৮ অপরাহ্ণ

আপনার কর্মদক্ষতা ও আন্তরিকতা আপনাকে সফলতার শিখরে পৌছবে।লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর।আমার এ পাক্ষিকে ০৩/০৪/২০২১ ইং তারিখে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক বিজ্ঞান কনটেন্ট দেখে লাইক,রেটিং ও গঠন্মুলক পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।কনটেন্ট লিঙ্কঃ https://bit.ly/3sQCOGA


মোহাম্মদ সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০৮ এপ্রিল, ২০২১ ০১:৪৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৪৬ তম কন্টেন্ট " উদ্যোগ ও ব্যবসায় উদ্যোগ " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল


মোহাম্মদ সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০৮ এপ্রিল, ২০২১ ০১:৪৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৪৬ তম কন্টেন্ট " উদ্যোগ ও ব্যবসায় উদ্যোগ " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল


হারুন অর রশিদ
০৭ এপ্রিল, ২০২১ ০৯:৫৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভকামনা আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে লাইক, রেটিং ও পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


সম্পা রাণী দাশ
০৭ এপ্রিল, ২০২১ ০৭:৩৬ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার কনটেন্ট দেখার আমন্ত্রণ রইল।


জাহিদুল ইসলাম
০৭ এপ্রিল, ২০২১ ০৭:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে লাইক, রেটিং ও পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


এস এম মোজাম্মেল কবির
০৭ এপ্রিল, ২০২১ ০৬:২২ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপন, লাইক, কমেন্ট ও পূর্ণরেটিং সহ আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার অনুরোধ সহ আপনার মূল্যবান রেটিং ও মতামত আশা করছি। আমার কন্টেন্টের লিংক https://www.teachers.gov.bd/content/details/914629


রাহিমা আক্তার
০৭ এপ্রিল, ২০২১ ০৫:০১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


সৈয়দ মোহাম্মদ জহিরুল কাইয়ুম
০৭ এপ্রিল, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ

Many Thanks


সিকদার মোঃ শাজিদুর জাহান
০৭ এপ্রিল, ২০২১ ০৮:৩৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


এইচ.এম. মতিউর রহমান
০৭ এপ্রিল, ২০২১ ০৮:২৩ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৬১তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। শিক্ষক বাতায়নে আমার ইউজার আইডি H. M. Matiur Rahaman. কন্টেন্ট লিংক-http://teachers.gov.bd/content/details/904578, https://bit.ly/3txjA8Z


মোহাম্মদ হামিদুর রহমান
০৭ এপ্রিল, ২০২১ ০৬:৫১ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


শাহীন আলম
০৭ এপ্রিল, ২০২১ ০৬:১৯ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা । আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং ও মন্তব্য প্রদান করার অনুরোধ রইল ।


মঞ্জু রানী পাল
০৭ এপ্রিল, ২০২১ ০২:১০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল।আমার আপলোডকৃত ৪৬তম কনটেন্টটি দেখে লাইক,রেটিং,কমেন্ট প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃhttps://www.teachers.gov.bd/content/details/914030


মোছাঃ হোসনেয়ারা পারভীন
০৭ এপ্রিল, ২০২১ ১২:০৮ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি https://www.eachers.gov.bd/content/details/915779 https://www.teachers.gov.bd/blog-details/597575


মোঃ সাইফুর রহমান
০৬ এপ্রিল, ২০২১ ১১:২৯ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "কোষ বিভাজন " শিরোনামে ৬১তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।


মোহাম্মদ মাসুদ রানা
০৬ এপ্রিল, ২০২১ ১১:২৮ অপরাহ্ণ

শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ০৩/০৪ /২০২১ তারিখের ৪০তম কনটেন্ট অষ্টম শ্রেনির ২য় অধ্যায়ের “বাংলাদেশের মুক্তিযুদ্ধ” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


রেহানা আক্তার ঝর্ণা
০৬ এপ্রিল, ২০২১ ০৯:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ অভিনন্দন।


যতীন্দ্র মোহন দাশ
০৬ এপ্রিল, ২০২১ ০৮:২৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


মোঃ রুকুনুজ্জামান
০৬ এপ্রিল, ২০২১ ০৬:২৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা রইলো।


বিনয় কুমার বিশ্বাস
০৬ এপ্রিল, ২০২১ ০৫:৪৮ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোঃ গোলজার হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ০৫:১৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর। আমার আপলোডেকৃত কনটেন্ট গুলো দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ গোলজার হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ০৫:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর। আমার আপলোডেকৃত কনটেন্ট গুলো দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


অরবিন্দ বিশ্বাস
০৬ এপ্রিল, ২০২১ ০৪:০৯ অপরাহ্ণ

ইংরেজী বর্ষ-২০২১ শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার 2১/০৩/২০২১ তারিখের 40তম কনটেন্ট বাংলাদেশ ও বিশ্বপরিচয় নবম শ্রেনির একাদশ অধ্যায় ‘সম্পদের শ্রেণীবিভাগ” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন। কনটেন্ট লিঙ্কঃhttps://www.teachers.gov.bd/content/details/906487


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ০১:৪৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোছাঃ শিরীন সুলতানা
০৬ এপ্রিল, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা রইল।


লুৎফর রহমান
০৬ এপ্রিল, ২০২১ ১১:৫৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/913039


মোঃ কাউছার হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ১০:৫৭ পূর্বাহ্ণ

মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


মোঃশাখাওয়াৎ হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনাকে অভিনন্দন। সেই সাথে আমার কন্টেন্ট দেখে আপনার মুল্যবান মতামত দেওয়ার জন্য আপনাকে বিনীতভাবে অনুরোধ করছি।কন্টেন্ট লিংকhttps://www.teachers.gov.bd/content/details/914268


মোঃ জাফর ইকবাল মন্ডল
০৬ এপ্রিল, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ

আপনার কর্মদক্ষতা ও আন্তরিকতা আপনাকে সফলতার শিখরে পৌছবে।লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর।আমার এ পাক্ষিকে ০৩/০৪/২০২১ ইং তারিখে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক বিজ্ঞান কনটেন্ট দেখে লাইক,রেটিং ও গঠন্মুলক পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।কনটেন্ট লিঙ্কঃ https://bit.ly/3sQCOGA