খবর-দার

করোনায় এক দিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন) ১৯ এপ্রিল,২০২১ ৫৭ বার দেখা হয়েছে ২৬ লাইক ২১ কমেন্ট ৪.৯০ রেটিং ( ২০ )

টানা চার দিন ধরে করোনায় মৃত্যু শতকের ঘরে। গত চব্বিশ ঘণ্টায় করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ২৭১ জন। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ১৫২ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৮ শতাংশ।

এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ ২৩ হাজার ২২১ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১০ হাজার ৪৯৭ জন। মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

গতকাল করোনায় ১০২ জনের মৃত্যু হয়েছিল। আর ৩ হাজার ৬৯৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। এরপর থেকে শনাক্তের হার কমতে শুরু করে।

গত জুন থেকে আগস্ট—এই তিন মাস করোনার সংক্রমণ ছিল তীব্র । মাঝে নভেম্বর-ডিসেম্বরে কিছুটা বাড়লেও বাকি সময় সংক্রমণ নিম্নমুখী ছিল। এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।

কোনো দেশে সংক্রমণ নিয়ন্ত্রণে আছে কি না, তা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঠিক করা কিছু নির্দেশক থেকে বোঝা যায়। তার একটি হলো রোগী শনাক্তের হার। টানা দুই সপ্তাহের বেশি রোগী শনাক্তের হার ৫ শতাংশের নিচে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে ধরা যায়। এ বছর ফেব্রুয়ারির শুরু থেকে শেষ পর্যন্ত শনাক্তের হার ৩ শতাংশের নিচে ছিল। দুই মাস পর গত ১০ মার্চ দৈনিক শনাক্ত আবার হাজার ছাড়ায়। এরপর দৈনিক শনাক্ত বাড়ছেই।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৯ মার্চ বেশ কিছু বিধিনিষেধসহ ১৮ দফা নির্দেশনা জারি করেছে সরকার। এর মধ্যে ঘরের বাইরে গেলে মাস্কের ব্যবহার অন্যতম। কিন্তু সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়তে থাকলেও জনগণের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে এখনো উদাসীনতা দেখা যাচ্ছে। জনস্বাস্থ্যবিদেরা বলছেন, সংক্রমণ নিয়ন্ত্রণ করতে হলে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মফিজুর রহমান
২৫ এপ্রিল, ২০২১ ০৫:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


শাহ আলম মিঞা
২৩ এপ্রিল, ২০২১ ০২:১১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্যে শুভ কামনা। সম্মানিত শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতা , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব , সেরা অনলাইন পারফর্মার, বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর মহোদয়কে জানাই আন্তরিক শুভেচ্ছা। সম্মানিত শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, শ্রদ্ধেয় এডমিন মহোদয় ও শ্রদ্ধেয় শিক্ষকগণকে আমার সকল কনটেন্ট দেখে আপনাদের মূল্যবান মন্তব্য সহ পূর্ণ রেটিং ও লাইক দেয়ার জন্যে সবিনয়ে অনুরোধ করছি। ৫৪’তম ও ৫০’তম কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/897130, https://www.teachers.gov.bd/content/details/895257


কল্লোল চক্রবর্ত্তী
২০ এপ্রিল, ২০২১ ১১:৩৪ পূর্বাহ্ণ

শুভ নববর্ষ ।গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক http://www.teachers.gov.bd/ content/details/921034, ধন্যবাদ।


মোঃ ইউনুছ আলী
২০ এপ্রিল, ২০২১ ১১:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন রইলো।


মোঃ মনজুরুল আলম
২০ এপ্রিল, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ

আপনার সাবলীল উপস্থাপনা ও মনোমুগ্ধকর প্রেজেন্টেশন শিক্ষার্থীদের জন্য বয়ে আনবে কল্যাণ। আপনার শ্রম যেন বৃথা না যায় এই প্রত্যাশা আমার। কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় শুধু লাইক ও কমেন্ট নয়, পূর্ণ রেটিংও দিলাম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন ৮ম শ্রেণির আইসিটি বিষয়ের প্রথম অধ্যায় থেকে "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য অনুরোধ করছি। ৷৷৷৷৷৷৷৷৷৷৷ আমার ছবিতে ক্লিক করলেই পৌঁছে যাবেন আমার প্রোপাইলে।


মোছাঃ মাকছুদা বেগম
২০ এপ্রিল, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


শিল্পী সাহা
২০ এপ্রিল, ২০২১ ১০:১৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন রইলো।


মোঃ মুজিবুর রহমান
২০ এপ্রিল, ২০২১ ০৫:২৬ পূর্বাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রলো।


মোঃ মতিউর রহমান
২০ এপ্রিল, ২০২১ ০৫:০৪ পূর্বাহ্ণ

বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। ধন্যবাদ।


রেহানা আক্তার ঝর্ণা
২০ এপ্রিল, ২০২১ ০৪:৩৯ পূর্বাহ্ণ

শুভকামনা রইল।


মুহাঃ রুহুল আমিন
১৯ এপ্রিল, ২০২১ ১১:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো, আমার বাতায়ন প্রফাইলে আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি।মোবাঃ-০১৯১৮০১৩৫০৫।


মুহাঃ রুহুল আমিন
১৯ এপ্রিল, ২০২১ ১১:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো, আমার বাতায়ন প্রফাইলে আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি।মোবাঃ-০১৯১৮০১৩৫০৫।


মঞ্জু রানী পাল
১৯ এপ্রিল, ২০২১ ১০:৫৪ অপরাহ্ণ

লাইক পূর্ণ ও রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন রইলো এ পাক্ষিকের আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোঃ আবুল কালাম
১৯ এপ্রিল, ২০২১ ১০:৩৮ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য রইল শুভকামনা।


মোছাঃ হোসনেয়ারা পারভীন
১৯ এপ্রিল, ২০২১ ০৯:১৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি https://www.teachers.gov.bd/content/details/922223 https://www.teachers.gov.bd/blog-details/598631


মাকসুদা খাতুন
১৯ এপ্রিল, ২০২১ ০৮:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।


মোছাঃ সামছুন্নাহার
১৯ এপ্রিল, ২০২১ ০৭:৪৯ অপরাহ্ণ

লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং,মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইল। https://www.teachers.gov.bd/content/details/923055


মোছাঃ জেসমিন আক্তার
১৯ এপ্রিল, ২০২১ ০৫:৪৯ অপরাহ্ণ

Best wishes.


মোঃ গোলাম ওয়ারেছ
১৯ এপ্রিল, ২০২১ ০৫:৪১ অপরাহ্ণ

Best wishes.


মোঃ রওশন জামিল
১৯ এপ্রিল, ২০২১ ০৫:৪০ অপরাহ্ণ

আল্লাহ্ সবাইকে এই মহামারী থেকে হেফাজত করুন।


মফিজ উদ্দিন আহমেদ
১৯ এপ্রিল, ২০২১ ০৫:১৮ অপরাহ্ণ

লাইক,রেটিংসহ শুভকামনা।