খবর-দার

সারাবিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ১৬ হাজার, আক্রান্ত ১৪ কোটি ৭৫ লাখ

মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন) ২৭ এপ্রিল,২০২১ ৩৭ বার দেখা হয়েছে লাইক ১২ কমেন্ট ৪.৬৭ রেটিং ( )

বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। ইতোমধ্যে অনেক দেশ লকডাউনসহ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। হঠাৎ করেই আবারও সংক্রমণ বেড়ে যাওয়ার অন্যতম কারণ বিশ্বব্যাপী করোনার কয়েকটি ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়া।

বিশ্বে ইতোমধ্যে মারা গেছেন ৩১ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭৫ লাখের উপরে। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি ৫২ লাখের বেশি।

আজ মঙ্গলবার সকালে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের আজ সকাল পৌনে ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭৫ লাখ ৩৩ হাজার ৩৮৬ জন এবং মারা গেছেন ৩১ লাখ ১৬ হাজার ৯০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৭৭৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ২১ লাখ ২৪ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৭২ হাজার ৬৬৬ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন এক কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ৯৭ হাজার ৮৯৪ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৪৫ লাখ ৫৬ হাজার ২০৯ জন।

জনস হপকিনসের হিসাবে, মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৩ লাখ ৬৯ হাজার ৪২৩ জন এবং মারা গেছেন তিন লাখ ৯১ হাজার ৯৩৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ২৬ লাখ ৪০ হাজার ৮৭১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ ১৫ হাজার ১১৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ২৯ হাজার ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৩ হাজার ৭৮৯ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সাত লাখ ৪৫ হাজার ৩২২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১১ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৭ হাজার ৪৫২ জন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাইফুর রহমান
২৫ মে, ২০২১ ১২:১৭ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার বাতায়ন পেজে ঘুরে আসার জন্য বিনীত অনুরোধ রইল।


মামুন হোসেন
১৬ মে, ২০২১ ০৯:১৫ অপরাহ্ণ

আপনার জন্য শুভেচ্ছা রইল।


মোঃ শাহ আলম
০১ মে, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজান শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত আশা করছি।


কল্লোল চক্রবর্ত্তী
৩০ এপ্রিল, ২০২১ ০৫:৪০ পূর্বাহ্ণ

শুভ নববর্ষ ।গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক http://www.teachers.gov.bd/ content/details/921034, ধন্যবাদ।


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
৩০ এপ্রিল, ২০২১ ০৩:৩৪ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, আমার এই পাক্ষিকে আপলোডকৃত ৫৬তম কনটেন্টটি শতভাগ মানসম্মতভাবে তৈরি করার চেষ্টা করেছি। কনটেন্টটি দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আপনাদের পরামর্শই আমাকে বাতায়নে পথ চলতে সাহায্য করবে।https://www.teachers.gov.bd/content/details/922032


মোঃ ইউনুছ আলী
২৯ এপ্রিল, ২০২১ ১১:০৫ অপরাহ্ণ

Great presentation. Thank you for enriching the "Batayon" by uploading class-appropriate content. There was also a polite request to comment on the 30th content I uploaded.


সাধনা রানী সূত্রধর
২৯ এপ্রিল, ২০২১ ০৮:৪০ অপরাহ্ণ

সময়োপযোগী সতর্কতা পোস্ট শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। আশা করি আপনি আরো বেশি গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে আপনার ভালো কাজ গুলো এগিয়ে নিয়ে যাবেন এবং আমাদের সমৃদ্ধ করবেন। শুভ কামনা রইল আপনার জন্য।


মোঃ মনজুরুল আলম
২৮ এপ্রিল, ২০২১ ১২:২৩ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। আপনি সুন্দর কন্টেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নে আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আপনিও হউন সেরাদের অন্যতম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে রেটিং প্রদানের অনুরোধ জানাচ্ছি।


আজিজুল হক
২৭ এপ্রিল, ২০২১ ১০:৩৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন রইলো । বাতায়নে আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত , লাইক ও পুর্ণ রেটিং প্রদানে জন্য অনুরোধ করছি ।


মোঃ মনজুরুল আলম
২৮ এপ্রিল, ২০২১ ১২:২৪ পূর্বাহ্ণ

বাতায়নে আপনার বিচরণ আমাকে মুগ্ধ করেছে।


মোঃ আমান উল্যাহ্
২৭ এপ্রিল, ২০২১ ০৬:২৪ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


বিনয় কুমার বিশ্বাস
২৭ এপ্রিল, ২০২১ ০৫:৪৩ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।