প্রেজেন্টেশন

ষষ্ঠ শ্রেন _ কৃষি শিক্ষা প্রথম -অধ্যায়-মাটি মেহেদুল ইসলাম, মাহমুদপুর উচ্চ বিদ্যালয় ,ক্ষেতলাল,জয়পুরহাট,০১৭২৫৯৯৮৪৭৭

মোঃ মেহেদুল ইসলাম ২৯ এপ্রিল,২০২১ ১৩২৩ বার দেখা হয়েছে ১১৯ লাইক ৩৪৮ কমেন্ট ৪.৪৪ রেটিং ( ৫০ )

১মাটি কি?কৃষিতে মাটির ভুমিকা ও মৌলিক চাহিদা বলতে পারবে?

২-মাটির উপাদান,বৈশিষ্ঠ্যগুলো চিহিন্ত করে বর্ননা করতে পারবে?

৩-কৃষির পরিধি এবং পরিসর ব্যাখ্যা করতে পারবে? 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আমেনা ফেরদৌসি
০১ জুন, ২০২১ ০৭:৪৪ অপরাহ্ণ

Assalamualaikum. Great work! Like & full ratings for your great work, Your active participation and submission of your wonderful contents have made the Batayon more enriched. Please give your like, comments and ratings to see my contents and blogs.


মোঃ নজরুল ইসলাম
২৮ মে, ২০২১ ১১:২৭ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


বাদল চন্দ্র বর্মন
১৪ মে, ২০২১ ১০:৪৭ পূর্বাহ্ণ

কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণ রেটিংসহ লাইক, কমেন্ট এবং শুভকামনা রইল। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক, কমেন্ট ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোছাঃ নূরানী বেগম
১২ মে, ২০২১ ০৯:০৮ পূর্বাহ্ণ

শেণী উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়ন কে সমৃদ্ধ করতে আপনার ভুমিকা ব্যাপক। অনেক কিছু শিখলাম আপনার কন্টেন্ট থেকে। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য অনেক অনেক শুভকামনা।


আবু আহ্সান
১১ মে, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ

লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো।


Mohammad Jhakir Hossen
১০ মে, ২০২১ ০৩:৫২ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ায় আপনার শুকরিয়া আদায় করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মো মারুফুল হক
০৯ মে, ২০২১ ০৮:১৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


মো মারুফুল হক
০৯ মে, ২০২১ ০৮:১৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


লিপি রানী শর্মা
০৯ মে, ২০২১ ০৭:৫৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন


Prolay Kumer Dutt
০৯ মে, ২০২১ ০৭:২৫ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো।সেই সাথে আমার নতুন ৮/৫/২০২১তারিখের আপলোড কৃত কন্টেন্ট গুলো দেখার জন্য আমন্ত্রণ রইলো।লাইক ও রেটিংপ্রদান করে আমাকে উৎসাহিত করবেন। ধন্যবাদ।


কল্লোল চক্রবর্ত্তী
০৯ মে, ২০২১ ০৫:১২ অপরাহ্ণ

গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক http://www.teachers.gov.bd/ content/details/938535, ধন্যবাদ।


মোঃ হোসেন আহমদ শাহ
০৯ মে, ২০২১ ১২:৫৯ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
০৯ মে, ২০২১ ১২:৩৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন ।


মোঃ শাহাদাত হোসেন ভূইয়া
০৯ মে, ২০২১ ০৯:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন ।


মো. রবিউল ইসলাম
০৯ মে, ২০২১ ০১:২৬ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপন সেইসাথে আমার প্রোফাইল ঘুরে আসার আমন্ত্রণ রইলো


মোহাম্মদ আবু সুফিয়ান
০৮ মে, ২০২১ ০৯:৫৯ অপরাহ্ণ

লাকসাম উপজেলা শিক্ষা অফিস ১৩ তম গ্রেডের নামে শিক্ষকদেরকে বিশাল ঘুষ বাণিজ্য শুরু করেছে। ঘুষ না দিলে ১৩ তম গ্রেডের কাজ করবেনা ভয় দেখিয়ে শিক্ষকদের কাছে ২৫০ টাকা করে চাওয়া হচ্ছে। শিক্ষকরা টাকা দিবে না বলাতে দালালরা শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করেছে। আমার কয়েকজন মহাপরিচালক মহোদয় বরাবর লিখিতভাবে অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছি। মহাপরিচালক মহোদয়ের ই-মেইল কারো কাছে থাকলে কমেন্ট করে জানালে উপকৃত হইব। এই ঘুষ বাণিজ্য বন্ধ করার জন্য সকল শিক্ষকের সাহায্য কামনা করি। দয়া করে লাকসামের সকল শিক্ষক যোগাযোগ করেন।


আবু নাছির মোঃ নুরুল্লা
০৮ মে, ২০২১ ০৯:৫৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোছাঃ জেসমিন নাহার বেগম
০৮ মে, ২০২১ ০৯:২৫ পূর্বাহ্ণ

Sir congratulations


মোঃ শাহাকুল ইসলাম
০৭ মে, ২০২১ ০৯:০৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল।


মোঃ ফয়জুল আলম বিশ্বাস
০৭ মে, ২০২১ ০৯:০৪ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন রইল।


মোসাঃ শাহানা আফরোজ ডলি
০৭ মে, ২০২১ ০৮:৪২ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন ।


সত্যজিৎ গোস্বামী
০৭ মে, ২০২১ ০৮:৪০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত প্রদানের অনুরোধ রইল। স্বাস্থ্য বিধি মেনে চলুন ,নিরাপদ থাকুন।


জীবন দাস
০৭ মে, ২০২১ ০১:৩৮ অপরাহ্ণ

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এ সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার জন্য। এতদিনের পরিশ্রম আপনার স্বার্থক হয়েছে। আপনি আপনার কর্মময় জীবনে আরো উন্নতি লাভ করুন এই আশির্বাদ রইল। পরিবার পরিজন নিয়ে সুস্থ থাকুন,ভাল থাকুন। পূর্ণরেটিং ও লাইকসহ আপনার জন্য আবারো শুভকামনা রইলো।আমার আপলোডকৃত অন্যান্য কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের বিনীত অনুরোধ করছি।


রিবন রানী দাশ
০৬ মে, ২০২১ ০৮:৫৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভ কামনা স্যার


শাহ মোহাম্মদ লুৎফুল হায়দার
০৬ মে, ২০২১ ০৭:৩২ অপরাহ্ণ

শুভ কামনা রইলো আপনার জন্য স্যার।


সমরেশ কুমার রায়
০৬ মে, ২০২১ ০৭:০৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভ কামনা স্যার


মোঃ মামুনুর রশীদ
০৬ মে, ২০২১ ০৫:৫১ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি ।


মোসাম্মাৎ পারভীন সুলতানা
০৬ মে, ২০২১ ১০:১৮ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।কন্টেন্ট লিংক-https://www.teachers.gov.bd/content/details/935403


মোঃ মাজহারুল ইসলাম
০৬ মে, ২০২১ ০৯:০৯ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি ।


কল্লোল চক্রবর্ত্তী
০৬ মে, ২০২১ ০৭:৩৬ পূর্বাহ্ণ

গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/ content/details/932463, ধন্যবাদ।


সবিতা দেবনাথ
০৫ মে, ২০২১ ০৮:৫৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার ভিডিও কনটেন্ট এবং কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি


রাজীব মন্ডল
০৫ মে, ২০২১ ০১:২০ পূর্বাহ্ণ

শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য অনুরোধ রইল।


মোঃ নাছির উদ্দিন খান
০৫ মে, ২০২১ ০১:০২ পূর্বাহ্ণ

আমার কন্টেন্ট দেখে মতামত ও রেটিং প্রদান করার জন্য ধন্যবাদ। পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল।


মুহাম্মদ আবু জুয়েল সবুজ
০৪ মে, ২০২১ ০৮:২০ অপরাহ্ণ

আপনার সময়, শ্রম ও চিন্তা ভাবনাকে কাজে লাগিয়ে নির্মিত কনটেন্টটি সত্যিই অসাধারণ এবং শ্রেণি উপযোগী। এই অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য লাইক।


মোঃ রফিকুল হাসান
০৪ মে, ২০২১ ০৮:১৭ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, মেহেদুল ইসলাম স্যার। অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন।


মোঃ মিজানুর রহমান
০৪ মে, ২০২১ ০৫:৩৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। শিক্ষক বাতায়নে চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৩৯তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,কমেন্ট ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/932453


সাধনা রানী সূত্রধর
০৪ মে, ২০২১ ০৩:২২ অপরাহ্ণ

পলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমারএ আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।https://www.teachers.gov.bd/profile/shadhanabd


সুজন চন্দ্র দেব
০৪ মে, ২০২১ ০১:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল এবং সেই সাথে আমার আপলোডকৃত কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট ও পূর্ণ রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইল। ধন্যবাদ


বিপুল সরকার
০৪ মে, ২০২১ ১১:১৩ পূর্বাহ্ণ

নমস্কার / আদাব নিবেন।আপনি শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৫ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (ঘনবস্তু) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা করছি।( বাতায়ন আইডিঃ-bipulsarkar1977) কন্টেন্ট লিঙ্কঃ-https://www.teachers.gov.bd/content/details/932215


মোঃ শাহ আলম
০৪ মে, ২০২১ ০৯:০০ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল।


সুরজীৎ কুমার নন্দী
০৪ মে, ২০২১ ০৮:০৯ পূর্বাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল স্যার।


সুরজীৎ কুমার নন্দী
০৪ মে, ২০২১ ০৮:০৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল স্যার।


উম্মে শারমিন
০৪ মে, ২০২১ ০৬:১৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল এবং সেই সাথে আমার আপলোডকৃত কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট ও পূর্ণ রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইল। ধন্যবাদ


মোছাঃ নাইচ আকতার
০৪ মে, ২০২১ ০৪:১৫ পূর্বাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল স্যার।


মোঃ হাবিবুর রহমান
০৩ মে, ২০২১ ১১:০৫ অপরাহ্ণ

অভিনন্দন স্যার


আব্দুল আলীম
০৩ মে, ২০২১ ০৮:৩৯ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৭তম কন্টেন্ট ও ৭১তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/933838 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/600272


মোঃ আব্দুল কাদের সুমন
০৩ মে, ২০২১ ০৭:৪৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন।


আবদুল্লাহ আল শাকিল
০৩ মে, ২০২১ ০৭:১৮ অপরাহ্ণ

আপনার আপলোডকৃত কনটেন্টের জন্য নিঃসন্দেহে পূর্ণ রেটিং ও লাইক দিলাম। আজ পর্যন্ত বাতায়নে রীতিমত রাত-দিন লেগে থেকে কনটেন্ট আপলোডের কাজ, উদ্ভাবনের গল্প লিখে, ব্লগ পোস্ট, অন্যের কনটেন্টে লাইক, কমেন্ট, রেটিং দিয়ে যাচ্ছেন এজন্য কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলাধীন জাগরণী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যাবীথি'র পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা আর উষ্ণ অভিবাদন জানাচ্ছি। কনটেন্ট তৈরী ও আপলোডের কাজ আরো বেশী পরিমানে অব্যাহত রাখুন, স্বীকৃতি একদিন না একদিন আসবেই ইনশাল্লাহ। শুভ কামনা নিরন্তর।


Mohammed Alam Miah
০৩ মে, ২০২১ ০৬:২৩ অপরাহ্ণ

সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ায় অভিনন্দন।


অনুকুল চন্দ্র সরকার
০৩ মে, ২০২১ ০৬:০৮ অপরাহ্ণ

প্রিয় শিক্ষক বাতায়নের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় লাইক, পূর্ণরেটিং, ও কমেন্ট সহ শুভকামনা রইল। আমার দৃষ্টিতে এই কন্টেণ্টটি শেরা তালিকার যোগ্যতা রাখে। আমি কর্তিপক্ষের দৃষ্টি আকর্ষন করছি। এবং আপনাকে একটু সহযোগীতা করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। স্যার পাশাপাশি আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে একটু পরামর্শ ও সহযোগীতা করার জন্য বিশেষ মিনতি প্রার্থনা করছি।


সাহাদাত হোসাইন
০৩ মে, ২০২১ ০৫:৪০ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, আমার এই পাক্ষিকে আপলোডকৃত ভিডিও কনটেন্টটি শতভাগ মানসম্মতভাবে তৈরি করার চেষ্টা করেছি। কনটেন্টটি দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আপনাদের পরামর্শই আমাকে বাতায়নে পথ চলতে সাহায্য করবে।https://www.teachers.gov.bd/content/details/933147


মোঃ মাছুম বিল্লাহ
০৩ মে, ২০২১ ০৪:০৫ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে ভালো লাগলে লাইক ও রেটিংসহ আপনার মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ ছায়েদুল হক
০৩ মে, ২০২১ ১২:৫৯ অপরাহ্ণ

congratulations for nice post !


মোঃ সাইফুল ইসলাম
০৩ মে, ২০২১ ১১:৩৯ পূর্বাহ্ণ

congratulations for nice post !


জয়া রায়
০৩ মে, ২০২১ ১০:২১ পূর্বাহ্ণ

আদাব, অভিনন্দন এবং ধন্যবাদ। লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে ভালো লাগলে লাইক ও রেটিংসহ আপনার মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


নবেন্দু বিকাশ চক্রবর্তী
০৩ মে, ২০২১ ১০:০০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা।


সুলতানুল আরেফীন
০৩ মে, ২০২১ ০৭:৪৪ পূর্বাহ্ণ

অনেক সুন্দর ও মানসম্মত একটি কন্টেন্ট। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


বিদেশ চন্দ্র বিশ্বাস
০৩ মে, ২০২১ ০৭:৩৭ পূর্বাহ্ণ

আপনার সময়, শ্রম ও চিন্তা ভাবনাকে কাজে লাগিয়ে নির্মিত কনটেন্টটি সত্যিই অসাধারণ এবং শ্রেণি উপযোগী। এই অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য লাইক এবং পূর্ণ রেটিং সহ অনেক অনেক শুভ কামনা। সেই সাথে আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি


মোহাম্মদ সিদ্দিকুর রহমান
০৩ মে, ২০২১ ১২:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট, ব্লগ, দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


উজ্জ্বল কুমার ঘোষ
০২ মে, ২০২১ ১১:২১ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনর মুল্যবান মতামত,লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ আমান উল্যাহ্
০২ মে, ২০২১ ০৮:৫০ অপরাহ্ণ

সেরা কনটেন্ট নির্মাতা হওয়ার জন্য আপনাকে অভিনন্দন।


টুম্পা বড়ুয়া
০২ মে, ২০২১ ০৫:০০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ শাহাদাত হোসেন ভূইয়া
০২ মে, ২০২১ ০৪:৪৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


বিপ্লব বাস্কি
০২ মে, ২০২১ ০১:২৬ অপরাহ্ণ

সেরা কনটেন্ট নির্মাতা হওয়ার জন্য আপনাকে অভিনন্দন।


মোঃ শিহাব উদ্দিন
০২ মে, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ আবু আব্দুর রহমান সিদ্দিকী
০২ মে, ২০২১ ০৯:০৯ পূর্বাহ্ণ

অভিনন্দন ও অনেক অনেক শুভকামনা রইল।


শাহিনা খাতুন
০২ মে, ২০২১ ০৮:০৬ পূর্বাহ্ণ

অভিনন্দন ও শুভকামনা রইল।


আবদুল্লাহ আল শাকিল
০২ মে, ২০২১ ০৭:১৯ পূর্বাহ্ণ

আপনি সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। আপনাকে অভিনন্দন। সেই সাথে আমার আপলোডককৃত কন্টেন্ট দেখে মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল


মোঃ মাজহারুল ইসলাম
০২ মে, ২০২১ ০৭:০২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট, ব্লগ, দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


কল্লোল চক্রবর্ত্তী
০২ মে, ২০২১ ০৬:৪১ পূর্বাহ্ণ

গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/ content/details/932463, ধন্যবাদ।


নিলুফা ইয়াছমীন
০২ মে, ২০২১ ০২:২৫ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজান শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত আশা করছি।


মোছাঃ মারুফা বেগম
০২ মে, ২০২১ ১২:৪৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট, ব্লগ, ম্যাগাজিন, প্রকাশনা ও খবর-দার দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মেহেদুল ইসলাম
০২ মে, ২০২১ ০১:০৪ পূর্বাহ্ণ

শুভকামনা রইল


মোহাম্মদ রেহান উদ্দিন
০২ মে, ২০২১ ১২:০২ পূর্বাহ্ণ

আপনার অনেক সময়, শ্রম ও চিন্তা ভাবনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব এবং শ্রেণি উপযোগী। এটি শ্রেণিকক্ষে সঠিকভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। এই অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা, সাথে সুন্দর উপস্থাপনার জন্য লাইক এবং পূর্ণ রেটিং। সেই সাথে আমার ৩৯তম কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। https://www.teachers.gov.bd/profile/mdrehanuddin17।


মোঃ মেহেদুল ইসলাম
০২ মে, ২০২১ ১২:১৯ পূর্বাহ্ণ

শুভকামনা রইল


মো: সেলিম মিয়া
০২ মে, ২০২১ ১২:০১ পূর্বাহ্ণ

আপনি সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। আপনাকে অভিনন্দন। সেই সাথে আমার আপলোডককৃত কন্টেন্ট দেখে মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল।


মোঃ মেহেদুল ইসলাম
০২ মে, ২০২১ ১২:১৯ পূর্বাহ্ণ

শুভকামনা রইল


মোঃ আবদুল মতিন
০২ মে, ২০২১ ১২:০০ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা নিবেন। মাশাল্লাহ; মান-সম্মত ও সময় উপযোগী অসাধারণ সৃষ্টি। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ-কামনা। অদম্য ইচ্ছা আছে যার; সফলতা নিতান্তই তার। আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান ও উপদেশমূলক মন্তব্য আশা করছি। আমার শিক্ষক বাতায়নের প্রোফাইল লিংকঃ- https://www.teachers.gov.bd/profile/mdmatin046