Loading..

খবর-দার

০৩ মে, ২০২১ ০১:৪৪ পূর্বাহ্ণ

৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৮৭ লাখের বেশি আবেদন

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগে এ পর্যন্ত প্রায় ৮৭ লাখ আবেদন পড়েছে। তৃতীয় ধাপের এই গণবিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে অনলাইনে চাকরি প্রার্থীরা আবেদন করেন। এই আবেদনের টাকা জমা দেওয়ার শেষ তারিখ হচ্ছে আগামীকাল সোমবার (০৩ মে) পর্যন্ত। এ নিয়োগের জন্য অনলাইন আবেদন গত ৪ এপ্রিল থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল পর্যন্ত চলেছে। এখনও যারা আবেদন করে টাকা জমা দিতে পারেননি তারা আগামীকাল রাত পর্যন্ত টাকা জমা দিতে পারবেন।

গত ৩০ মার্চ জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় ধাপে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রত্যেক আবেদনকারী অনলাইনে আবেদন করার সময় একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান চয়েজ দিতে পেরেছেন। আবেদনকারীকে আবেদন ফি বাবদ ১০০ টাকা পরিশোধ করতে হবে। তবে আবেদন সম্পন্ন হওয়া প্রার্থীরা নির্ধারিত সময়ের পরেও পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত ফি পরিশোধের সুযোগ পাবেন। সেজন্য আগামীকাল সোমবার রাত পর্যন্ত ফি পরিশোধের সুযোগ পাচ্ছেন।