Loading..

খবর-দার

১১ জুন, ২০২১ ১২:৩০ পূর্বাহ্ণ

বাবেশিকফোর সাবেক যুগ্ম মহাসচিব অধ্যক্ষ রফিকুল ইসলামের ১ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

আজ ১০ জুন, ২০২১ রোজ বৃহস্পতিবার রাত ৮ ঘটিকায় বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরাম (বাবেশিকফো) এর সাবেক যুগ্ম মহাসচিব অধ্যক্ষ রফিকুল ইসলামের ১ম মৃত্যুবার্ষিকীতে তাঁর জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ভার্চুয়ালি এই অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরাম (বাবেশিকফো)

এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের এবং বার্ষিক প্রবৃদ্ধি আদায়সহ শিক্ষক কর্মচারীদের বিভিন্নবৈষম্য এবং বঞ্চনা দূর করার আন্দোলনের অগ্রসৈনিক ভোলা সদর উপজেলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরামের সাবেক যুগ্ম মহাসচিব পাঁচ লক্ষ বেসরকারি শিক্ষক-কর্মচারিদের প্রিয় শিক্ষক নেতা মো. রফিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরাম (বাবেশিকফো) ভার্চুয়ালি এক স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠান এবং দোয়া মাহফিলের আয়োজন করে। ফোরাম সভাপতি জনাব মো. সাইদুল হাসান সেলিমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক এনামুল ইসলাম মাসুদের সঞ্চালনায় উক্ত আলোচনা এবং দোয়া মাহফিলে ফোরামের শতাধিক কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও প্রয়াত রফিকুল ইসলামের পরিবারের সদস্যবৃন্দ অংশগ্রহণ করনে।
বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরামের মহাসচিব মো. আব্দুল খালেক প্রয়াত রফিকুল ইসলামের স্মৃতিচারণমূলক বক্তব্যে বলেন, রফিকুল ইসলামের মৃত্যুতে শুধু ফোরামের নয়, পাঁচলক্ষ শিক্ষক-কর্মচারিদের আন্দোলন সংগ্রামের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি রফিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করেন। উক্ত অনুষ্ঠানে প্রয়াত রফিকুল ইসলামের পরিবারের পক্ষ হতে বক্তব্য রাখেন তাঁর বাবা, ছোটভাই এবং তার বড় ছেলে। ফোরামের পক্ষ হতে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি মো. মোদাচ্ছির আলম, সহসভাপতি বিপ্লব কান্তি দাস, মো. ওয়ালী আযাদ, মো. বাসিদ আলী, মো. আফজাল হোসেন কাজল, মো. মন্জুরুল আলম, যুগ্ম মহাসচিব মো. আনোয়ার হোসেন, মো. আব্দুল হালিম, মো. রেহান উদ্দিন, অধ্যক্ষ হুমায়ুন কবির কামাল, মো. মহিউদ্দিন ওসমানী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ গোলাম সাদেক, আরিফুল ইসলাম, মো. মহসিন মিয়া, মো. রেজাউল করিম, নাজমা পারভিন হিরন, ওয়াসকুরুন, মো. জুয়েল রানা, মো. জুয়েল হাওলাদার, অর্থ সম্পাদক মো. কামরুল হাসান, যুগ্ম অর্ত সম্পাদক মো, আব্দুল কাদির সুমন, যুগ্ম প্রচার সম্পাদক মো. আলতাফ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা খাতুন, আইন বিষয়ক সম্পাদক শাহজাহান আলম, কার্যকরী সদস্য মো. নাজমুল হুদা, মো. হাবিবুর রহমান, মো. মিজানুর রহমান খান, কামরুল আনাম চেীধুরী প্রমুখ । বক্তরা তাদের বক্তব্যে রফিকুল ইসলামের জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করতে গেলে এক আবেগঘন মূহুর্তের সৃষ্টি হয়। আলোচনা শেষে প্রয়াত মো. রফিকুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা কেরেন ফোরামের ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাসুম বিল্লাহ