Loading..

খবর-দার

২১ এপ্রিল, ২০২২ ১২:৫৭ অপরাহ্ণ

শিক্ষকদের গ্রীষ্মের ছুটি সমন্বয়

শিক্ষকদের গ্রীষ্মের ছুটি সমন্বয়

শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  গ্রীষ্মের ছুটি সমন্বয় করা হয়েছে। আগামী ১৬ মে থেকে ২৩ মে প্রাথমিক বিদ্যালয়গুলোতে গ্রীষ্মের ছুটি থাকার কথা থাকলেও তা সমন্বয় করে ২৮ জুন থেকে ৫ জুলাই করা হয়েছে। আর ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাইমারি স্কুলে ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমার ছুটি থাকবে। সে হিসেবে ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়গুলো ছুটি থাকবে।

বুধবার (২০ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়। 

আদেশে অধিদপ্তর বলছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ খ্রিষ্টাব্দের ছুটির তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি দেয়ার সুবিধার্থে আগে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মের পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয় করে নির্ধারণ করা হলো।

আদেশে আরও বলা হয়েছে, আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই গ্রীষ্মকালীন ছুটি এবং ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঈদ-উল-আযহা এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।