Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

২১ এপ্রিল, ২০২০ ১২:২৮ পূর্বাহ্ণ

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে সোমবার থেকে চালু করা হয়েছে করোনা পরীক্ষা ল্যাব।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে সোমবার থেকে চালু করা হয়েছে করোনা পরীক্ষা ল্যাব। এখন থেকে প্রতিদিন এই ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করা যাবে। বগুড়া জেলার পাশাপাশি জয়পুরহাট, নওগাঁ ও সিরাজগঞ্জ জেলার করোনার উপসর্গ আছে, এমন ব্যক্তিদের নমুনাও এখানে পরীক্ষা করা যাবে।

সোমবার দুপুরে শজিমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএমএম সালেহ ভূঁইয়া এর উদ্বোধন করেন।

এসময় শজিমেক হাসপাতালের অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. সামির হোসেন মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।

শজিমেক অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, প্রথম দিনেই তিনটি নমুনা পরীক্ষার মধ্যদিয়ে পিসিআর মেশিনের কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন এখানে ৯৬ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, বগুড়া ছাড়াও পার্শ্ববর্তী জয়পুরহাট, নওগাঁ ও সিরাজগঞ্জ জেলায় করোনা আক্রান্ত সন্দেহে যাদের নমুনা পাঠানো হবে তাদেরও পরীক্ষা এখানে করা যাবে।

এর আগে গত ৯ এপ্রিল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন নিয়ে এসে স্থাপনের কাজ শুরু হয়। এরপর আজ উদ্বোধনের মধ্যদিয়ে ল্যাব চালু করা হলো।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি