Loading..

খবর-দার

০১ জুলাই, ২০২০ ১১:০৩ অপরাহ্ণ

. "দৈনিক প্রত্যয়" অনলাইন পত্রিকায় প্রকাশিত আমাকে নিয়ে প্রতিবেদন- করোনা কালীন সময়ে প্রাথমিক শিক্ষায় নিবেদিত এক “করোনা যোদ্ধা”

করোনা কালীন সময়ে প্রাথমিক শিক্ষায় নিবেদিত এক “করোনা যোদ্ধা”

নিজস্ব সংবাদদাতা,ঝালকাঠি:মোসাঃ নাসরীন আক্তার বীনা, প্রধান শিক্ষক, বেরকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়,ঝালকাঠি সদর, ঝালকাঠি। ২০০৭ সাল থেকে তিনি প্রাথমিক শিক্ষার সাথে যুক্ত অাছেন। ২০১৯ সাল থেকে তিনি শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। ২০১৯ সালের মে মাসে তিনি শিক্ষক বাতায়নে ঝালকাঠি জেলা আ্যাম্বাসেডর মনোনীত হন। শিক্ষক বাতায়নে ঝালকাঠি সদর উপজেলা প্রথম তিনি ১ মে তিনি “সেরা নেতৃত্ব” ক্যাটাগরিতে মনোনীত হন।

করোনা ভাইরাসের সংক্রমনে যখন সমগ্র পৃথিবী স্থবির। অামাদের দেশেও এই ভাইরাস তার ভয়ংকর থাবা দিয়েছে। তখন কোমলমতি শিশুদের নিরাপত্তার জন্য ১৭ মার্চ থেকে বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে সরকার। এই বন্ধকালিন সময়ে শিশুদের লেখাপড়া চলমান রাখার প্রয়োজনীয়তা উপলব্ধি করেন।

মোসাঃ নাসরীন আক্তার বীনা ঝালকাঠি সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের “একমাত্র প্রধান শিক্ষক”, যিনি অনলাইন পাঠদানের প্রয়োজনীয়তা উপলব্ধি করে ” ঘরে বসে শিখি ” ” বাংলাদেশ প্রাথমিক শিক্ষক @lct” Kurigram online school ” “Barisal online school ” “Jhalokhati online primary school “, Dinajpur online primary school সহ ” বিভিন্ন অনলাইন পেইজে নিয়মিত ক্লাস নিচ্ছেন।
প্রতিনিয়ত তিনি মোবাইল ফোনে শিক্ষার্থীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতি সহ স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।
তার এই প্রচেষ্টা অব্যাহত থাকুক। তার সাফল্য কামনা করছি।