Loading..

খবর-দার

২৬ জুন, ২০২১ ০৯:০৯ অপরাহ্ণ

লকডাউন শার্টডাউনে কতো দিন বন্ধ থাকবে সরকারি বেসরকারি অফিস

আগামী সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী পরবর্তী ৭ দিন পর্যন্ত কঠোর লকডাউন জারি করেছে সরকার। এ সময় সারাদেশে সব সরকারি-বেসরকারি অফিস, যানবাহন বন্ধ থাকবে। সাধারণ মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে পারবেন না।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের সিদ্ধান্তের কথা শুক্রবার (২৫ জুন) রাতে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সরকারের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার।
 
সুরথ কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধকলপে আগামী সোমবার (২৮ জুন) থেকে ৭ দিন সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে। এসময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।
 
‘জরুরি পণ্যবাহী ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। ’
 
সংক্রমণ বেড়ে যাওয়ায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি একই দিন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি রোধ করার জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করছি।
 
এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ওইদিন বিকালে বলেন, আমরা তাদের সুপারিশ অ্যাকটিভ কনসিডারেশনে (সক্রিয় বিবেচনা) নেবো। এটি কমানোর জন্য যেটি করা প্রয়োজন হবে আমরা সেটি করব।