Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

২৬ জুলাই, ২০২১ ০৫:৩৯ অপরাহ্ণ

ইউটিউবে ‘সুপার থ্যাংকস’ ফিচারের মাধ্যমে অর্থ উপার্জনের সুযোগ

সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে ‘সুপার থ্যাংকস’ ফিচারের মাধ্যমে দর্শকেরা তাদের পছন্দের নির্মাতাদের আর্থিক সহায়তা দিতে পারবে। ভিডিও নির্মাতাদের অর্থ উপার্জন আরও বাড়াতে ‘সুপার থ্যাংকস’ নামের এই বিশেষ ব্যবস্থা চালু করতে যাচ্ছে ইউটিউব। 

এই ফিচারের মাধ্যমে নির্মাতাদের ভক্তদের কাছ থেকে উপার্জন করার সুযোগ তৈরি হয়েছে। ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারের মাধ্যমে দর্শকেরা ন্যূনতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত আর্থিক সহায়তা দিতে পারবে। দর্শকদের দেওয়া অনুদানের ৩০ শতাংশ কেটে নেবে ইউটিউব। বাকি অংশ পাবেন সংশ্লিষ্ট নির্মাতা। 

প্রথমে বিশ্বের ৬৮টি দেশে নতুন এই ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। আস্তে আস্তে সব দেশেই এই ফিচারের সুবিধা পাওয়া যাবে। 

ইউটিউবের এই ‘সুপার থ্যাংকস’ ফিচার অনেকটা সুপার চ্যাটের মতো। সুপার চ্যাটে লাইভ স্ট্রিমিংয়ে অর্থের বিনিময়ে দর্শকেরা নিজের কমেন্ট ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারেন। একইভাবে ‘সুপার থ্যাংকস’-এর সাহায্যে ইউটিউব ভিডিওতে দর্শকেরা নিজের কমেন্ট অর্থের বিনিময়ে ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারবেন। 

ইউটিউবে অসংখ্য দর্শক কমেন্ট করেন। সাধারণ দর্শকের কমেন্ট এবং ‘সুপার থ্যাংকস’ দিয়ে কমেন্টকারী দর্শকের কমেন্টের রং আলাদা থাকবে। আর্থিক সহায়তা দিয়ে যারা কমেন্ট করবেন, তাঁদের কমেন্টের রং আলাদা দেখাবে। ফলে সহজেই দাতাদের আলাদা করা যাবে। 

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি