Loading..

খবর-দার

২৭ জুন, ২০২২ ১২:৪৫ পূর্বাহ্ণ

এসএসসি পরীক্ষা ইদের পরে শুরু করার পরিকল্পনা আছে। যদিও বিষয়টি পরিস্থিতির ওপর নির্ভর করছে। তবে, সুনির্দিষ্ট কোনো তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

বন্যা পরিস্থিতিতে স্থগিত হওয়া চলতি বছরের এসএসসি পরীক্ষা আসন্ন ঈদুল আজহার পর অনুষ্ঠিত হবে। তবে, এ পরীক্ষা কবে থেকে শুরু হবে সে তারিখ এখনো নির্ধারণ হয়নি। কিছু কিছু স্থানে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও অন্যান্য অঞ্চল প্লাবিত এখনই পরীক্ষার নতুন রুটিন প্রস্তাব করা নিয়ে কিছু ভাবা শুরু হয়নি। তবে, সার্বিক পরিস্থিতির উন্নতি হলে পরীক্ষা শুরুর তারিখ নির্ধারণ হবে।রোববার দুপুরে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে জানতে চাইলে এসব তথ্য জানিয়েছেন দেশের শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সংগঠন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। 

তিনি বলেন, এসএসসি পরীক্ষা আসন্ন ঈদের পরে শুরু করা পরিকল্পনা আছে। যদিও বিষয়টি পরিস্থিতির ওপর নির্ভর করছে। তবে, সুনির্দিষ্ট কোনো তারিখ আমরা এখনো ঘোষণা করিনি।

নতুন রুটিন এখনো প্রস্তাব করা হয়নি জানিয়ে তিনি বলেন, সার্বিক পরিস্থিতি পর্যালোচনা চলছে। পরিস্থিতি দেখে রুটিন প্রকাশ করবো। তবে, এতটুকু বলতে পারি ঈদের আগে পরীক্ষা শুরু হওয়ার কোনো সম্ভাবনা নেই। ঈদের পরেই শুরু করবো। সুনির্দিষ্ট কোনো তারিখ দেইনি এখনো।

জানা গেছে, এসএসসি পরীক্ষা যে অবস্থায় স্থগিত হয়েছিলো সে অবস্থা থেকেই শুরু হবে। চলতি বছরের এসএসসি পরীক্ষার জন্য ঘোষিত সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে। আর যে নম্বর বিভাজন ইতোমধ্যে ঘোষিত হয়েছিলো তা অনুসরণ করেই পরীক্ষা নেয়া হবে। তবে, পরীক্ষার জন্য নতুন রুটিন তৈরি করা হবে।