Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

১০ ফেব্রুয়ারি , ২০২৩ ০৮:৩৪ অপরাহ্ণ

উপবৃত্তির ৭৫১ কোটি টাকা বিতরণ শুরু

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির ৭৫১ কোটি ২ লাখ ৫২ হাজার ২০০ টাকা বিতরণ শুরু হয়েছে। উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে ২০২২ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ডিসেম্বর কিস্তির এ টাকা মোবাইল ও অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের অধীনে পরিচালিত সমন্বিত উপৃবত্তি কর্মসূচির অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন  শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থপনা পরিচালক (অতিরিক্ত সচিব) আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজ। 

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং উপবৃত্তি পাওয়া কিছু শিক্ষার্থী ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

এর আগে ২০২২ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন কিস্তির ৪৯ লাখ ৬০০ জন শিক্ষার্থীর মধ্যে ৮২৭ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করা হয়েছে। 

উল্লেখ্য, উপবৃত্তির টাকা সরাসরি উপকারভোগী শিক্ষার্থীর অভিভাবকের অ্যাকাউন্টে বিতরণ করা হয়। বিতরণ করা অর্থের জন্য শিক্ষার্থীদের কোনো প্রকার ক্যাশআউট চার্জ দিতে হবে না।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি