Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

১৫ মার্চ, ২০২৪ ০৮:২৬ পূর্বাহ্ণ

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৪

বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্প্রসারিত একটি গোলার্ধ যা সাংস্কৃতিক শিল্প, সাহিত্যিক ক্রিয়াকলাপ, প্রদর্শনী এবং নৃত্যের মাধ্যমে সাংস্কৃতিক বিবর্ধন ও সম্প্রেশন করে। এই প্রতিযোগিতাগুলি সাধারণত বার্ষিক হয় এবং বিভিন্ন সংগঠনের সাহায্যে পরিচালিত হয়। প্রতিযোগিতার আয়োজন করা হয় সাধারণত শহরের নাট্যশালা, মিলনায়তনে বা অন্যান্য সম্মেলন হলে।


বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল সাংস্কৃতিক ধারার প্রচার-প্রসার ও তার সংরক্ষণ করা। এই প্রতিযোগিতাগুলির মাধ্যমে তালের উপর প্রদর্শনী, সাহিত্যিক প্রতিযোগিতা, ভাষণ প্রতিযোগিতা, ছবি প্রদর্শনী, নৃত্যের প্রদর্শনী, গান প্রতিযোগিতা ইত্যাদি অন্যান্য কার্যক্রমের আয়োজন করা হয়। এই আয়োজনে বাংলাদেশের বিভিন্ন স্থানীয় ও জাতীয় সাংস্কৃতিক শিল্প, সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস, ভাষা ইত্যাদি প্রকাশের প্রয়োজনীয় গুরুত্ব বোধ করানো হয়।


এই প্রতিযোগিতাগুলি সাধারণত শিশু, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী ও প্রফেশনালদের মধ্যে প্রচারিত হয়। প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে বিভিন্ন পুরস্কার বা ছাড়াও স্মারক প্রদান করা হয়। এই প্রতিযোগিতাগুলির মাধ্যমে সাংস্কৃতিক পরিচয় বাড়ানো হয় এবং সমাজের প্রতি সচেতনতা উত্থানে অবদান রয়েছে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি