ভিডিও কনটেন্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি - ২য় খন্ড

জ্যোতি প্রকাশ বর্মা ১৭ অক্টোবর,২০১৯ ৪৬১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.১৭ রেটিং ( )

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি - ২য় খন্ড

সপ্তম শ্রেণির বাংলা বইয়েরর 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি' বিষয়ক শিখনফল অর্জনে বিশেষ পদ্ধতিতে ধারাবাহিক মূল্যায়নের নির্দেশনা দিয়েছিল শিক্ষা অধিদপ্তর। বাংলা বইয়ের 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে' জানি বিষয়ক শিখনফল অর্জনে বিশেষ প্রক্রিয়ায় বলা হয়েছিল, শিক্ষা প্রতিষ্ঠান সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের কয়েকটি দলে ভাগ করা হবে।

একটি দলে আট থেকে দশজন শিক্ষার্থী থাকবে। শিক্ষার্থীরা একজন শিক্ষকের নেতৃত্বে স্থানীয় এলাকার বীর মুক্তিযোদ্ধা, শহীদ বা প্রয়াত মুক্তিযোদ্ধার নিকটজন বা মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ অভিজ্ঞতা আছে এমন কারো কাছে যাবেন। শিক্ষার্থীরা নমুনা প্রশ্নের আলোকে তাদের সাক্ষাৎকার গ্রহণ করবেন।

সেই নির্দেশনা অনুযায়ী কাজ করতে শিক্ষার্থীদের একটি দল স্থানিয় বীর মুক্তিযোদ্ধা জি.আর মোকছুদার রহমান এর সাক্ষাৎকার নেয় । তারা সবাই ছিল মূলাটোল বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
২৯ মে, ২০২০ ১২:৩৮ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল্লাহ আত তারিক
০৯ মার্চ, ২০২০ ০৯:৪৫ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । মুজিব বর্ষের অঙ্গিকার, শ্রেণিকক্ষ হোক আইসিটি নির্ভর ।। আপনার সুচিন্তিত মতামতের প্রত্যাশায় রইলাম । আজ উপস্থাপন করেছি অষ্টম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কামরুল হাসানের লেখা আমাদের লোকশিল্প প্রবন্ধটি । শ্রদ্ধেয় পেডাগোজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাবৃন্দ, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্বদানকারী, ICT4e অ্যাম্বাসেডরবৃন্দ ও বাতায়নপ্রেমী সকল স্যারকে আমার আপলোডকৃত কন্টেন্ট সমূহ দেখে প্রয়োজনীয় পরামর্শ ও রেটিং দিয়ে আমাকে আপনাদের সাথে একসাথে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।


মো. সাখাওয়াত হোসেন
০৬ ডিসেম্বর, ২০১৯ ০৯:৫৩ অপরাহ্ণ

আপনার কনটেন্টটি সময় উপযোগী হয়েছে এর জন্য ধন্যবাদ, কনটেন্টটি শিক্ষার্থীদের শিখন দীর্ঘস্থায়ী করবে বলে আমার বিশ্বাস। (সাখাওয়াত, ঝিনাইদহ, ০১৭১৫৬৭১০৯৬, ই-মেইল-shbiddut@gmail.com)


বিপুল কুমার সরকার
২৪ নভেম্বর, ২০১৯ ০২:০৩ অপরাহ্ণ

আপনি মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন,অভিনন্দন আপনাকে।লাইক,পূর্ন রেটিং সহ শুভ কামনা রইল।


গোলদার তাজমুল হোসেন
২৬ অক্টোবর, ২০১৯ ০৯:৩২ অপরাহ্ণ

শুভকামনা। শ্রেণি উপযোগী কন্টেন্টের জন্য পূর্ণরেটিংসহ ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রন রইলো।


নিমাই চন্দ্র মন্ডল
১৭ অক্টোবর, ২০১৯ ১১:১৭ অপরাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোডের জন্য রেটিংসহ শুভোকামনা । আমার কন্টেন্ট দেখে রেটিংসহ মতামত প্রদানের বিনীত অনুরোধ রইল ।