খবর-দার

ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড-২০১৯ অর্জন।

মোহাম্মদ নিজাম উদ্দিন ০৮ নভেম্বর,২০১৯ ১৬৭ বার দেখা হয়েছে লাইক ১১ কমেন্ট ৫.০০ রেটিং ( )

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড পেয়েছে। গত ৬ই নভেম্বর ২০১৯ খ্রীঃ রোজ বুধবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক প্রদত্ত ইন্টারন্যাশনাল এওয়ার্ড গ্রহন করেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক, ICT4E সুনামগঞ্জ  জেলা এম্বাসেডর ও ব্রিটিশ কাউন্সিল স্কুল কো-অর্ডিনেটর জনাব মোহাম্মদ নিজাম উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক আহমেদ সাজ্জাদ রশিদ, বাংলাদেশে নিযুক্ত ডেপুটি ব্রিটিশ হাইকমিশনার কানবার হুসেন বর, ব্রিটিশ কাউন্সিলের রিজিওনাল ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) অ্যাড্রিয়ান চ্যাডউইক, ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর টম মিশসা, ডিরেক্টর (এডুকেশন) ডেভিড মেনার্ড এবং হেড অব স্কুলস মোশাররফ তানসেন।

বাংলাদেশের স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থী এবং শিক্ষকদের যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে অংশগ্রহণমূলক কর্মকাণ্ডে অংশ নেওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে কানেক্টিং ক্লাসরুমস প্রোগ্রাম। ব্রিটিশ কাউন্সিলের গ্লোবাল এডুকেশন প্রোগ্রাম ‘কানেক্টিং ক্লাসরুমস’ ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (আইএসএ) এ কর্মসূচি বাস্তবায়ন করছে। শিক্ষার্থীদের মাঝে জ্ঞান, দক্ষতা ও মূল্যবোধ এবং শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়ানোর লক্ষ্যেই ব্রিটিশ কাউন্সিলের এই প্রোগ্রাম। ২০১২ সালে থেকে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড প্রদান করছে ব্রিটিশ কাউন্সিল। এখন পর্যন্ত দেশের পাঁচ হাজারেরও বেশি স্কুল এই প্রোগ্রামের সঙ্গে যুক্ত হয়েছে।

নিরাপদ এবং অন্তর্ভুক্তিমূলক পৃথিবী তৈরিতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই প্রোগ্রাম গুরুত্বপূর্ণ উল্লেখ করে অনুষ্ঠানে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাসরুমস প্রোগ্রাম শিক্ষক এবং শিক্ষার্থীদের বিভিন্ন দেশের সংস্কৃতি, শিক্ষা ব্যবস্থাসহ নানা বিষয়ে জানতে সাহায্য করে।’

এমন আন্তর্জাতিক স্বীকৃতিতে এলকাবাসী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ আনন্দিত। কো-অর্ডিনেটর জনাব মোহাম্মদ নিজাম উদ্দিন জানান এ সফলতা অর্জনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নন্দিতা রাণী কর,ব্রিটিশ কাউন্সিল স্কুলস এম্বাসেডর জনাব মোহাম্মদ কামাল উদ্দিন,বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ বিভিন্নভাবে সহযোগীতা করেছেন।

বিদ্যালয়টি যাতে ভবিষ্যতে আরও এগিয়ে যেতে পারে সেজন্য সকলের কাছে দোয়া ও আশীর্বাদ  চেয়েছেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
Champa Roy
২১ নভেম্বর, ২০১৯ ০৫:১০ অপরাহ্ণ

রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন।


দুলাল হালদার
১৬ নভেম্বর, ২০১৯ ০৫:৪৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্ট দেখার ও রেটিং প্রদানের অনুরোধ রইলো।


নাজমা আক্তার
১৫ নভেম্বর, ২০১৯ ০৭:২০ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার লাইক, কমেন্ট ও রেটিং আশা করছি


মু. হুমায়ূন কবীর
১৪ নভেম্বর, ২০১৯ ০৭:৫২ অপরাহ্ণ

Congratulations to Mollikpur Govt. Primary School. Our beautiful Bangladesh must be developed in this way insha'allaah. Specially a lot of thanks to British Council.


লাকী বিশ্বাস
১৪ নভেম্বর, ২০১৯ ০৬:৩৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার লাইক, কমেন্ট ও রেটিং আশা করছি


আজিবুর রহমান
১২ নভেম্বর, ২০১৯ ০৭:২৮ অপরাহ্ণ

পূর্ণ ৫ রেটিং লাইক কমেন্টসহ শুভ কামনা।আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান পরামর্শ লাইক কমেন্ট রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


তানজিনা বেগম
০৯ নভেম্বর, ২০১৯ ১০:০৩ পূর্বাহ্ণ

অভিনন্দন ও শুভ কামনা।


জাহাঙ্গীর হোসেন
০৯ নভেম্বর, ২০১৯ ০৮:৫২ পূর্বাহ্ণ

সম্পূর্ণ রেটিংসহ শুভ কামনা।


লাইলী আক্তার
০৮ নভেম্বর, ২০১৯ ০৮:১০ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। আমার এই সপ্তাহের ৫ম শ্রেণির ইংরেজি বিষয়ের ১০ অধ্যায়, My home district কনটেন্টটি দেখে লাইক, মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


নাজমা আক্তার
০৮ নভেম্বর, ২০১৯ ০৭:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা।


মোঃ মঞ্জুর মোর্শেদ
০৮ নভেম্বর, ২০১৯ ০৬:৩১ অপরাহ্ণ

অভিনন্দন ও শুভ কামনা।