Loading..

খবর-দার

২৯ মার্চ, ২০২০ ০৬:১২ অপরাহ্ণ

আসুন, সকলেই আমরা মানবিক হই, অযথা আতংকিত না হই।

করোনা না আসলেও আমাদের বেঁচে থাকার গ্যারান্টি কখনোই ছিল না ।

দয়া করে আসুন, মৃত্যু কে স্বাভাবিক এবং চিরন্তন ভাবতে শিখি, অন্ততপক্ষে নিজে চেস্টা করি। ডাক চলে আসলে আমি, আপনি, সরকার, সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, কোন দূতাবাস, কোন পদ-পদবী কোন কিছুই কাউকে মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারবে না। আল্লাহ তাআলা বলেছেন, ‘প্রত্যেক প্রাণই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে । আমি তোমাদের ভালো ও খারাপ অবস্থা দিয়ে পরীক্ষা করি। আর আমারই কাছে তোমাদের ফিরে আসতে হবে’ (সূরা আম্বিয়া, আয়াত ৩৫)।

বেশী বেশী তওবা করি, নিজের কৃতকর্মের জন্য। নামায পড়ি, রোযা রাখি, অন্যান্য ধর্মের অনুসারীরা স্বীয় ধর্মের নিয়মে সৃস্টিকর্তার পানা চাই । বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং সরকারের প্রচারিত নিয়মকানুন মেনে চলুন।

আপনাকে, আমাকে বেঁচে থাকার গ্যারান্টি কেউ দেয়নি। প্লিজ খাদ্য মজুদ করবেন না, করোনা রোগীকে চিকিৎসা প্রদানে, মৃত ব্যক্তির দাফন অনুষ্ঠানে প্রতিবন্ধকতা তৈরি করবেন না। এই অবস্থায় করোনা ছাড়াও অন্যান্য রোগের রোগীরা অনেক জায়গায় চিকিৎসা পাচ্ছেন না। চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের প্রতি অনুরোধ, সবাইকে চিকিৎসা দেয়ার চেস্টা করুন। আপনারা এই দেশের মানুষের কাছে বীর হয়ে থাকবেন। সচ্ছল ব্যক্তিবর্গ পারলে দুস্থ, অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়াই, নিজে না পারলে যারা এই কাজে নিজেদের নিয়োজিত করেছেন অন্তত তাদের সহায়তা করি । আসুন, সকলেই আমরা মানবিক হই, অযথা আতংকিত না হই। মহান আল্লাহ্‌ আমাদের সহায় হউন।