বৈশ্বিক বিষয়াবলী

COVID-19 Educational Disruption and Response

বাতায়ন কর্তৃপক্ষ ১৩ এপ্রিল,২০২০ ১৪৩ বার দেখা হয়েছে ৩০ লাইক ৩৬ কমেন্ট ৪.৮৮ রেটিং ( ৩৪ )

Most governments around the world have temporarily closed educational institutions in an attempt to contain the spread of the COVID-19 pandemic.

These nationwide closures are impacting over 91% of the world’s student population. Several other countries have implemented localized closures impacting millions of additional learners.

UNESCO is supporting countries in their efforts to mitigate the immediate impact of school closures, particularly for more vulnerable and disadvantaged communities, and to facilitate the continuity of education for all through remote learning.

More on UNESCO's COVID-19 Education Response

In the context of widespread school closures to slow the spread of COVID-19, UNESCO is working with ministries of education in affected and concerned countries to ensure continued learning for all children and youth through alternative channels.

Global response

Regional responses

Dedicated pages present responses proposed at regional level:

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
২৯ মে, ২০২০ ০৫:৩৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মেফতাহুন নাহার
২০ মে, ২০২০ ১১:৫৭ অপরাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
১৮ মে, ২০২০ ০৯:৪৬ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার পাক্ষিক ৩১ নং কন্টেন্ট ভার্চুয়্যাল রিয়েলিটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


দুলাল কুমার মন্ডল
১৭ মে, ২০২০ ০২:৪৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোঃ হাফিজুল ইসলাম
১৭ মে, ২০২০ ০১:২৯ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ ইউনুছ আলী
১৫ মে, ২০২০ ০৬:৩৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোঃ শহিদুল ইসলাম
১০ মে, ২০২০ ০৩:৫১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মুহাম্মাদ আলীমুদ্দীন
০৩ মে, ২০২০ ০৫:৩০ অপরাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল ।


মোসাঃ রাফিয়া খাতুন
০১ মে, ২০২০ ০৩:২৩ অপরাহ্ণ

লাইক ও পুণ্য রেটিং সহ শুভকামনা রইল আমার ভিডিও কনটেন্ট গুলো দেখে আসার জন্য অনুরোধ রইল ধন্যবাদ|


লাইলী আক্তার
৩০ এপ্রিল, ২০২০ ১০:১৯ পূর্বাহ্ণ

স্যার আমার ৪১ তম কনটেন্ট দেখে লাইক, মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আমেনা বেগম
২৯ এপ্রিল, ২০২০ ০৪:৪৭ অপরাহ্ণ

চমৎকার!!! পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা ।


মোঃ মানছুর আহমদ
২৯ এপ্রিল, ২০২০ ০২:০৬ অপরাহ্ণ

Very good


মোছাঃ লাকী আখতার পারভীন
২৯ এপ্রিল, ২০২০ ১১:২৯ পূর্বাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল । আমার তৈরীকৃত কন্টেন্ট দেখার বিনীত অনুরোধ রইলো


মোছাঃ মাকছুদা বেগম
২৭ এপ্রিল, ২০২০ ০৭:৫৫ অপরাহ্ণ

বাতায়ন সংশ্লিষ্ট সবার জন্য শুভকামনা রইল।


আবুল কালাম
২৭ এপ্রিল, ২০২০ ০১:২৮ অপরাহ্ণ

চমৎকার!!! পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা ।


সৈয়দা শাহীনুুর পারভীন
২৬ এপ্রিল, ২০২০ ০৩:৪৮ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


শরীফ আহমেদ (আইসিটি)
২৪ এপ্রিল, ২০২০ ১০:২৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আমার কনন্টেন্টের সংখ্যা ৫৩টি ও ব্লগ ৯৭টি, চিত্র ১টি এবং ছবি ২২টি । কুমিল্লা জেলা দাউদকান্দি উপজেলার অ্যাম্বাসেডর। সবাইকে আমার শিক্ষক বাতায়নে ঘুরে আসবেন। “আইনে নয়, সচেতনতাই সম্ভব করোনা ভাইরাস নিয়ন্ত্রণ”


মো. জাকিরুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২০ ০১:৫৫ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের জন্য অনুরোধ রইল । আপনার সুস্বাস্থ্য কামনা করছি।


মমতাজ রোখসানা আখতার
২৩ এপ্রিল, ২০২০ ১০:০৭ পূর্বাহ্ণ

আমরা এভাবেই শিক্ষক বাতায়নে সক্রিয় থেকে একে অপরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেব। ধন্যবাদ সকলকেই


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
২২ এপ্রিল, ২০২০ ০৩:২০ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। মো: আতাউর রহমান ICT4E জেলা অ্যাম্বাসেডর , মাদারীপুর।


মোস্তাফিজুর রহমান
২১ এপ্রিল, ২০২০ ০৮:২০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মনির হোসেন হাওলাদার
২১ এপ্রিল, ২০২০ ০৩:৫৯ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।https://www.teachers.gov.bd/content/details/556283


বিশ্ব নাথ দাস
২০ এপ্রিল, ২০২০ ০২:২৬ অপরাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল । আমার তৈরীকৃত ৪১ তম কন্টেন্ট দেখার বিনীত অনুরোধ রইলো।


সবুজ ভট্টাচার্য্য
২০ এপ্রিল, ২০২০ ১২:২১ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


সালমা আক্তার
২০ এপ্রিল, ২০২০ ১২:১৩ পূর্বাহ্ণ

বাতায়ন সংশ্লিষ্ট সবার জন্য শুভকামনা রইল।আমার কন্টেন্টগুলো দেখে মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ কবির উদ্দিন
১৮ এপ্রিল, ২০২০ ০২:৪৬ অপরাহ্ণ

পূর্ণরেটিং সহ শুভকামনা ও অভিনন্দন রইলো।আমার কনটেন্ট দেখে লাইক,কমেন্ট,রেটিংসহ আপনার মতামত প্রদানের জন্য অনুরোধ রইলো।


মোঃ নাজমুল হক
১৮ এপ্রিল, ২০২০ ১২:৪৭ অপরাহ্ণ

বাতায়ন সংশ্লিষ্ট সবার জন্য শুভকামনা রইল।


মো: নজরুল ইসলাম
১৮ এপ্রিল, ২০২০ ১১:০৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


অজয় কৃষ্ণ পাল
১৭ এপ্রিল, ২০২০ ০৬:৩৮ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা রইল। আমার কনটেন্ট ও উদ্ভাবনের গল্পটি দেখে রেটিং সহ মতামত প্রদানের অনুরোধ রইল। শিক্ষক বাতায়ন আই ডি: https://www.teachers.gov.bd/profile/ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/555408 https://www.teachers.gov.bd/content/details/555404


মোজাম্মেল হোসেন
১৬ এপ্রিল, ২০২০ ০৪:৪৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/553343


সৈয়দা শাহীনুুর পারভীন
১৬ এপ্রিল, ২০২০ ০৭:৩০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


আব্দুল্লাহ আত তারিক
১৫ এপ্রিল, ২০২০ ০২:১৮ অপরাহ্ণ

সদ্যজাত প্রস্ফুটিত সফেদ পুষ্পের ন্যায় বিকশিত হোক আমাদের মানবিকতা । চমৎকার নির্মানের জন্য শুভেচ্ছা ভালোবাসা সহ পূর্ণাঙ রেটিং ও লাইক রইলো। আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো। আমার সর্বশেষ কনটেন্ট কবীর চৌধুরীর লেখা পয়লা বৈশাখ প্রবন্ধটি দেখার নিমন্ত্রণ রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/554121


মোসাঃ নাসরীন আক্তার বীনা
১৫ এপ্রিল, ২০২০ ১১:০০ পূর্বাহ্ণ

Thanks


শাহরিণা বিণ সুইটি
১৫ এপ্রিল, ২০২০ ০২:০০ পূর্বাহ্ণ

Thanks. Its a critical situation for the students. We've opened a fb group named Barishal Online School to teach the students. Best of luck.


তাছলিমা আক্তার
১৪ এপ্রিল, ২০২০ ১১:৪২ পূর্বাহ্ণ

শুভ নববর্ষ । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


সন্তোষ কুমার বর্মা
১৪ এপ্রিল, ২০২০ ০৮:২৬ পূর্বাহ্ণ

শুভবাংলা নববর্ষ, স্যার বাসায় থাকুন, সুস্থ্য থাকুন।পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।