Loading..

নেতৃত্বের গল্প

৩১ আগস্ট, ২০২০ ১০:৫৬ অপরাহ্ণ

খাসগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ICT বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা /২০২০

খাসগাঁও স প্রা বিদ্যালয় ICT বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা /২০২০

২৯শে আগষ্ট, ২০২০ খ্রিঃরোজ শনিবার। (সকাল ১০ঃ০০ থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত।) তারিখে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার আমার( কর্মস্থল)খাসগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনলাইন স্কুল চালানো, ভিডিও এডিটিং এবং লাইভ স্ট্রিমিং বিষয়ক এক আইসিটি ট্রেনিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানুটি সঞ্চালনা করেন আমার সহকর্মী  জনাব মো. খালিদুর রহমান মানিক।  ছাতক উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক এই আইসিটি প্রশিক্ষণে অংশগ্রহন করেন। 

উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও ছাতক উপজেলার নির্বাহী অফিসার জনাব মোঃ গোলাম কবির স্যার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব পুলিন চন্দ্র রায়, উপজেলা শিক্ষা অফিসার জনাব মানিক চন্দ্র দাশ, ইউআরসিআই জনাব মোঃ মোস্তফা আহসান হাবিব, সহকারি উপজেলা শিক্ষা অফিসার জনাব মোঃ মাছুম মিয়া, ও খাসগাঁও  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জনাব সিতাব আলী,ছাতক ইউনিয়ন এস ই এস ডি পি মডেল উচ্চ বিদ্যালইয়ের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ কামাল উদ্দিন, ছাতক উপজেলার জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব কবিরুল ইসলাম।দক্ষিণ সুনামগঞ্জ থেকে  জনাব মিসবাহ উদ্দিন স্যার, সহকারি শিক্ষক, আমরিয়া আলিম মাদ্রাসা। 


প্রশিক্ষণে আরও অংশগ্রহণ করেন সম্মানিত এম্বাসেডর ও আইসিটি প্রেমি শিক্ষকগন। সুদূর দিরাই থেকে উপস্থিত হন চরনারচর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব ইশতেহাদুল ইসলাম ও দোয়ারাবাজার উপজেলার হাজী কনু মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব জুলফিকার আলম, দক্ষিণ সুনামগঞ্জ থেকে  জনাব মিসবাহ উদ্দিন স্যার জনাব জাহাঙ্গির হোসেনও উপস্থিত ছিলেন । 

প্রশিক্ষন কাজে দায়িত্ব পালন করেন জনাব মোহামদ কামাল উদ্দিন, জনাব মোহাম্মদ কবিরুল ইসলাম, জনাব অজয় কৃষ্ণ পাল, জনাব আল আমিন ও জনাব মিছবাহ উদ্দিন ।আজকের অনুষ্ঠানে  আমাকে নবনিযুক্ত এম্বাসেডর হিসেবে বরণ করা হয়, শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক জনাব মিছবাহ উদ্দিন ও সেরা কন্টেন্ট নির্মাতা জনাব নিজাম উদ্দিন সহ সবাইকে কে ফুল দিয়ে বরন করেন মাননীয় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ গোলাম কবির স্যারসহ অন্যান্য অতিথিবৃন্দ । অনুষ্ঠানে ইউএনও স্যার ক্যাবল টিভিতে ক্লাস প্রচারে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরুপ আমি সহ আটজন ICT4E Ambassador কে Token of Appreciation প্রদান করেন। উল্লেখ্য যে খাসগাঁও স প্রা বি এরনামে অনলাইন স্কুল চালু করায় স্যার সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান। 

মাননীয় উপজেলা নির্বাহী অফিসার অত্র ছাতক উপজেলায় দ্বায়িত্ব গ্রহনের পর থেকেই আমাদের ইনহাউজ প্রশিক্ষণের সার্বিক দিকনির্দেশনা  ও উৎসাহ দিয়ে যাচ্ছেন । শত ব্যস্ততা থাকা সত্ত্বেও স্যার আমাদের প্রতিটি ইনহাউজ কর্মশালায় উপস্থিত থেকেছেন এ জন্য আমরা স্যারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।স্যারের আগামীর পথ চলা হোক আরো সুন্দর, আরো উজ্জ্বল  এবং মসৃণ।