খবর-দার

কার্যকর অনলাই পাঠদানে বুড়িচং অনলাইন স্কুলের প্রদক্ষেপ

মোঃ কবির খাঁন বিপ্লব ১৭ সেপ্টেম্বর,২০২০ ৮৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

আমি একজন গর্বিত শিক্ষক। কোভিড-19 পরিস্থিতিতে শিক্ষার্থীদের লেখাপড়া যাতে স্থবির হয়ে না পড়ে সেই লক্ষে বাংলাদেশ সরকার তথা শিক্ষা মন্ত্রণালয়ের নেওয়া সকল উদ্যোগের সাথে আমি আন্তরিক ভাবে একমত হয়ে কাজ করছি। নিজে অনলাইন ক্লাস নিচ্ছি, বুড়িচং অনলাইন স্কুলের সহ-পরিচালক হিসেবে অন্তত: আরো 35জন সম্মানিত শিক্ষককে দিয়ে ক্লাস নেওয়াচ্ছি(ওনাদের প্রতি আমরা কৃতজ্ঞ)। অনেক সম্মানিত শিক্ষক বুড়িচং অনলাইন ক্লাস দিবেন না বলে সরাসরি আমাকে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসকে প্রত্যাখ্যাত করে ওনাদের বড়ত্ব! দেখিয়েছেন। খুবই আশার কথা হচ্ছে, বুড়িচং অনলাইন স্কুলের অনুপ্রেরণায় ও পরবর্তিতে সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশনার প্রেক্ষিতে উপজেলার প্রায় সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে পাঠদান কার্যক্রম চালু আছে কিন্তু তার বেশির ভাগেই সরকারি ভাবে অলিখিত। বুড়িচং উপজেলায় শিক্ষকবাতায়নে যুক্ত প্রতিষ্ঠানগুলো হলো

1.      বুড়িচং অনলাইন স্কুল;

2.     বুড়িচং কালী নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়;

3.    পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়;

4.      পূর্বহুড়া উচ্চ বিদ্যালয়;

5.     লড়িবাগ উচ্চ বিদ্যালয়

সম্মানিত ও সুপ্রিয় জেলা শিক্ষা অফিসার মহোদয়ের আজকের(16.09.2020) প্রণোদনামূলক সফল সভার পর বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো: আবদুল মান্নান মহোদয় এর সিদ্ধান্ত মোতাবেক ‘বুড়িচং অনলাইন স্কুল’ এর ব্যানারে সফল অনলাইন পাঠদানের উপর খুব শীঘ্রই কার্যকর ওয়ার্কশপ এর আয়োজন করা হচ্ছে।

আমি গর্বিত-

আমি একজন শিক্ষক।

((ভাল’র পক্ষে থাকুন; আমাদের সাথেই থাকুন))

 

বুড়িচং অনলাইনের পক্ষে

মো: কবির খান

সহকারী শিক্ষক

বুড়িচং কালী নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়

বুড়িচং, কুমিল্লা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাইফুল ইসলাম
১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।