Loading..

উদ্ভাবনের গল্প

১৬ নভেম্বর, ২০২০ ০৬:৩০ অপরাহ্ণ

প্রিন্স খলিফার মৃত্যুতে বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে দোয়া মাহফিল

ঢাকা: বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে বাহরাইনে বাংলাদেশ দূতাবাস এক শোক সভা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে।  

রোববার (১৫ নভেম্বর) দূতাবাসের কনফারেন্স হলে রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলামের সভাপতিত্বে দূতালয় প্রধান ও শ্রম কাউন্সেলর মো. রবিউল ইসলাম বক্তব্য দেন।

বাহরাইন দূতাবাস জানায়, শোকসভায় দূতালয় প্রধান বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাঠানো দু’টি শোকবার্তা পাঠ করে শোনান। রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলাম তার বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রয়াত প্রধানমন্ত্রীর বিশেষ অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।  

তাঁকে বাহরাইনের এবং এ অঞ্চলের একজন মহান নেতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার সুদীর্ঘ ৫০ বছরের প্রধানমন্ত্রিত্বকালে তিনি সাংস্কৃতিক বৈচিত্র্য, শান্তিপূর্ণ সহাবস্থান এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

শোকসভায় দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। সভা শেষে প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় এবং দূতাবাসের সম্মেলন কক্ষে চলমান সংস্কারমূলক কার্যক্রমের মধ্যে সীমিত পরিসরে শুধুমাত্র দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে এ শোকসভার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১২ .৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০