উদ্ভাবনের গল্প

প্রযুক্তি কর্নার

অজয় কৃষ্ণ গোমস্তা ২৯ নভেম্বর,২০২০ ৫৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৪৩ রেটিং ( )

সবাইকে আন্তরিক ধন্যবাদ। বিদ্যালয়ের মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষে অথবা অন্য যেকোন কক্ষের এক কর্নারে অব্যাবহৃত পুরাতন বা আধুনিক প্রযুক্তি বা যন্ত্রাংশ নিয়ে এ ধরনের কর্নার করা যেতে পারে। এর ফলে শিক্ষার্থীরা উপকৃত হবে। তারা বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ধারণা লাভ করবে। 

শিক্ষার্থীরা তাদের বাড়িতে ব্যবহৃত নস্ট কিছু প্রযুক্তি কিছু খেলনা যেমন- ব্যাটারী চালিত বিভিন্ন গাড়ি, প্লেন, ইলেক্ট্রিক ডিভাইস সংরক্ষণ করতে সহায়তা করতে পারে। ফলে এই প্রযুক্তি কর্নার আরও সমৃদ্ধ হবে। তাছাড়া একই জিনিস সকলের নেই। এতে যার নেই সে ওই প্রযুক্তি সম্পর্কে ধারণা লাভ করবে। শিক্ষকরা সহজলভ্য ও কমদামী যা শিক্ষার্থী মনে কৌতূহল জাগিয়ে তোলে এমন কিছু ডিভাইস দিয়ে কর্নারটি সমৃদ্ধ করতে পারেন। এতে শিক্ষার্থীর মনে নতুন ভাবনার প্রতিফলন ঘটবে। পুরাতন কে দেখে নতুন সৃষ্টির নেশা মনে জাগ্রত হবে এবং নতুন প্রযুক্তি ব্যবহারে উৎসাহিত হবে। সবার সুস্থতা ও মঙ্গল কামনা করে ধন্যবাদ জানাচ্ছি। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ গোলজার হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ০৮:৪৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ গোলজার হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ০৮:৪৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মুজিবুর রহমান
০৫ এপ্রিল, ২০২১ ১১:১৯ পূর্বাহ্ণ

চমৎকার ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রলো।


আব্দুল মাজিদ
০১ ডিসেম্বর, ২০২০ ০১:২২ পূর্বাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের কন্টেন্টে আপনার মতামত, লাইক ও রেটিং প্রত্যাশা করছি। সুস্থ্য থাকুন, ভালো থাকুন।


অচিন্ত্য কুমার মন্ডল
৩০ নভেম্বর, ২০২০ ০৯:০৪ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/777226 https://www.teachers.gov.bd/blog-details/584544


মোঃ তৌফিকুল ইসলাম
২৯ নভেম্বর, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ আপনার লাইক ও রেটিং প্রার্থনা করছি। আমার কন্টেন্ট এর লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/777801


অচিন্ত্য কুমার মন্ডল
২৯ নভেম্বর, ২০২০ ০৬:১৯ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/777226 https://www.teachers.gov.bd/blog-details/583774


মোঃ মেহেদুল ইসলাম
২৯ নভেম্বর, ২০২০ ০২:৪১ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা ওঅভিনন্দনhttps://www.teachers.gov.bd/content/details/780113 http://teachers.gov.bd/blog-details/584023