খবর-দার

শিক্ষা মন্ত্রণালয় পাঠ্যপুস্তকের আদলে নোট-গাইড নিষিদ্ধ করে ‘শিক্ষা আইন ২০২০’-এর খসড়া চূড়ান্ত

মোহাম্মদ আবদুল কাদের ১৮ ফেব্রুয়ারি ,২০২১ ৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

শিক্ষা মন্ত্রণালয় পাঠ্যপুস্তকের আদলে নোট-গাইড নিষিদ্ধ করে ‘শিক্ষা আইন ২০২০’-এর খসড়া চূড়ান্ত করেছেন । শিগগিরই  অনুমোদনের জন্য এই খসড়া মন্ত্রিপরিষদের বৈঠকে উঠানো হবে।

তারপরে আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে ভাষাগত সংশোধন করে তা জাতীয় সংসদে উত্থাপন করা হবে এবং মহামান্য রাষ্ট্রপতির অনুমোদন পাওয়ার পর এই আইন কার্যকর হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মমিনুর রশিদ আমিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আজকে রোজ মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে শিক্ষামন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এই খসড়া চূড়ান্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী জনাব মুহিবুল হাসান চৌধুরী,মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব এবং অতিরিক্ত সচিব প্রমুখ।

শিক্ষা আইনে শিক্ষার্থীদের জন্য সকল ধরনের নোট এবং গাইড নিষিদ্ধের উদ্যোগ নিয়েছেন সরকার। তবে সরকারের অনুমতি নিয়ে সহায়ক বই প্রকাশ করা যাবে।

এছাড়াও শিক্ষকরাও নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রাইভেট, কোচিং করাতে পারবেন না। তবে ফ্রিল্যান্সিং কোচিংয়ে বাধা থাকবে না।শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালীন শিক্ষক-শিক্ষার্থীরা কোচিংয়ে যেতে পারবেন না।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মাহবুবুল আলম (তোহা)
১৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৮:০৯ অপরাহ্ণ

Please visit my blog https://www.teachers.gov.bd/blog-details/591968


লুৎফর রহমান
১৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:৫৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/880562