খবর-দার

ক্যাপ্টেন জাহাঙ্গীর খান, পিএসসি, বিএনকে সংবর্ধণা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান।

মহিউদ্দিন ওসমানী ০৭ মার্চ,২০২১ ১৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

ক্যাপ্টেন জাহাঙ্গীর খান, পিএসসি, বিএনকে সংবর্ধণা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান। বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগ এটুআই এর শিক্ষকদের বৃহত্তর পোর্টাল শিক্ষক বাতায়নের সেরা নেতৃত্ব নির্বাচিত হওয়ায় বাংলাদেশ নৌবাহিনী স্কুল ও কলেজ এর চট্টগ্রামের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর খান, পিএসসি, বিএনকে আইসিটি ফর এডুকেশন চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর ফোরামের পক্ষে সংবর্ধণা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। বাংলাদেশ নৌবাহিনীর নেভাল একাডেমির হলরুমে অনুষ্ঠিত আইসিটি জেলা অ্যাম্বাসেডর ফোরামে সভাপতি সহকারি অধ্যাপক মোহাম্মদ ইকবালের সভাপতিত্বে এবং বাকলিয়া সরকারী কলেজের সহকারি অধ্যাপক জয় প্রকাশ দে এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ শিক্ষাবিদ চট্টগ্রামে আইসিটি শিক্ষা বিস্তারের বাতিঘর চট্টগ্রাম সরকারী টিচার্স কলেজের সহযোগী অধ্যাপক আইসিটি অ্যাম্বাসেডর ফোরামের প্রধান উপদেষ্টা মোঃ আখতার হোসেন কুতুবী, বক্তব্য রাখেন অ্যাম্বাসেডর ফোরামের সহ-সভাপতি অধ্যক্ষ কাজি হান্নান, অ্যাম্বাসেডর ফোরামের অন্যতম সদস্য নাসিরাবাদ সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দিপক কুমার শাহ, জেলা অ্যাম্বাসেডর ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন ওসমানী, অ্যাম্বাসেডর ফোরামের সদস্য চট্টগ্রাম আইডিয়াল স্কুলের শিক্ষক দিলকুশা খানম। সার্বিক তত্বাবধানে ছিলেন অ্যাম্বাসেডর ফোরামের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান ।
শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের সর্ববৃহৎ প্ল্যাটফরম a2i এর শিক্ষক বাতায়ন পোর্টালে (সদস্যা ৫,৬৪,০৭০ জন) সেরা নেতৃত্ব মনোনীত হয়ে অনন্য দৃষ্টান্ত দেখিয়েছেন বাংলাদেশ নৌবাহিনী কলেজের অধ্যক্ষ।
প্রভাবিত করাই নেতৃত্বের প্রাথমিক কাজ। অন্যভাবে বলা যায়, নেতা মানুষকে লক্ষ্যে পৌঁছাতে প্রভাবিত করেন। একজন সর্বজনগ্রাহ্য নেতা জানেন, তাঁর দৃষ্টিভঙ্গী, শক্তি এবং দুর্বলতা কীভাবে অন্যকে প্রভাবিত করে। ইন্দ্রা নূরী (সাবেক সিইও, পেপসিকো) এর মতে, "একজন নেতা হিসেবে তিনি নিজে অতিরিক্ত কষ্ট করেন, যাতে অন্যরাও তা দেখে নিজের সেরাটা দিতে উৎেসাহিত হয়”। অনন্য প্রতিভাবান, স্পষ্টভাষী, ন্যায়পরায়ণ, নিষ্ঠাবান,ও দৈনন্দিন জীবনে ধর্মপরায়ন, গুণে-মানে কীর্তিমান, যাঁর অভিধানে স্বজনপ্রীতি বা পক্ষপাত শব্দসমূহ নেই, সেই ক্যাপ্টেন জাহাঙ্গীর খান স্যারকে অধ্যক্ষ ও অভিভাবক হিসেবে পেয়ে আজ আমরা নৌবাহিনী কলেজ পরিবার গর্ববোধ করি। আজ আমাদের প্রতিষ্ঠানের পরিচিতি সারা বাংলায় শুধুমাত্র স্যারের একাগ্রতা, কর্মদক্ষতা এবং সর্বোপরি নেতৃত্বের কারণে।
অধ্যক্ষ মহোদয়ের চিন্তা, সুদূরপ্রসারী দৃষ্টি, আর নেতৃত্বের উৎকর্ষতার ছোঁয়ায় বাংলাদেশ নৌবাহিনী কলেজ চট্টগ্রাম প্রাণচাঞ্চল্যের আধার। একাডেমিক কার্যক্রম থেকে শুরু করে প্রশাসনিক কার্যক্রমে স্যারের সজাগ নেতৃত্বের জন্য ইতোমধ্যে ইতিবাচক প্রভাব ও পরিবর্তন সাধিত হয়েছে।
দলগত কাজের স্পৃহা, নিয়ম-নিষ্ঠা পালন ও লালন, জবাবদিহিতার অনন্য নজির সৃষ্টি হয়েছে অধ্যক্ষ মহোদয়ের গঠনমূলক নেতৃত্বের কারণে। বাংলাদেশ নৌবাহিনী কলেজে যোগদানের পর থেকে তিনি যে পরিবর্তন এনেছেন তা সবার নজরে এসেছে। শিক্ষা অধিদপ্তর, শিক্ষা বোর্ড, জেলা শিক্ষা অফিস ও a2i বাংলাদেশ নৌবাহিনী কলেজের পরিবর্তনে ভূয়সী প্রশংসা করেছেন। বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষকদের পোর্টাল "শিক্ষক বাতায়ন" বাংলাদেশ নৌবাহিনী কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর খান, পিএসসি বিএন মহোদয়কে "সেরা নেতৃত্ব" মনোনীত করায় চট্টগ্রাম জেলা এম্বাসেডর ফোরাম, চট্টগ্রাম অনলাইন স্কুলের এই সম্মাননা প্রধান করা হয় ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ জাহাঙ্গীর আলম
০৭ মার্চ, ২০২১ ০৮:১২ অপরাহ্ণ

সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, এডমিন প্যানেল মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতাগণ, ICTE4 জেলা আম্ব্যাসেডর মহোদয়গণ, বাতায়ন প্রেমী শিক্ষকমন্ডলী আমার কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং বিনীতভাবে আশা করছি । আপনাদের সহযোগিতা ও উৎসাহ পেলে বাতায়ন কে আরও সমৃদ্ধ করতে পারবো। আমিও স্বপ্ন দেখি, একদিন বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হবো। ভালো থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন এবং নিরাপদে থাকুন।