মুজিব শতবর্ষ

পাকিস্তানের সাময়িকীর প্রচ্ছদে শেখ হাসিনা

মোছাঃশাহিনা আক্তার ০২ এপ্রিল,২০২১ ১৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৫০ রেটিং ( )

পাকিস্তানের সাময়িকীর প্রচ্ছদে শেখ হাসিনা

পাকিস্তানের করাচি থেকে প্রকাশিত হয় সাউথ এশিয়া নামের এই সাময়িকীটি। ১৯৭৭ সাল থেকে প্রতিমাসে নিয়মিত প্রকাশিত হচ্ছে এটি। প্রথমে এটির নাম ছিল থার্ড ওয়ার্ল্ড। এরপর ১৯৯৭ সালে নাম বদল করে রাখা হয় সাউথ এশিয়া। পত্রিকাটির মার্চ সংখ্যার প্রচ্ছদে স্থান করে নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সাময়িকীটির মার্চ সংখ্যাটি সাজানো হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে। সাতটি নিবন্ধ স্থান পেয়েছে এখানে।

ইংরেজি ভাষায় লেখা এই প্রবন্ধগুলোর প্রথমটা লিখেছেন ড. ফরিদা খান। তিনি কলোরাডো বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক। তিনি তাঁর প্রবন্ধের নাম দিয়েছেন 'টেকিং স্টক'।  
এর পরের প্রবন্ধেটির নাম 'লাইফ বিগিনস অ্যাট ৫০'। এটি লিখেছেন পাকিস্তানের সাবেক সিনেটর জাভেদ জব্বার। তিনি একজন লেখক, প্রাক্তন সিনেটর এবং ফেডারেল মন্ত্রী। 

তৃতীয় প্রবন্ধটি লিখেছেন ডা. আহরার আহমদ। তার প্রবন্ধের নাম 'প্লিজেন্ট সারপ্রাইজ'। চতুর্থ প্রবন্ধটির নাম 'ফাস্ট ট্র্যাক'। এটি লিখেছেন মাজেদ আজিজ। পঞ্চমটি লিখেছেন, ডানকান বার্টলেট। নাম দিয়েছেন 'ম্যালাইস টুওয়ার্ডস নান?'

ষষ্ঠ প্রবন্ধটির নাম 'ডেভেলপমেন্ট মিরাকল'। লিখেছেন, বিরুপাক্ষ পাল। সপ্তমটি লিখেছেন আসিফ জাবেদ। নাম দিয়েছেন, 'ইকোনমিক সলিউশন'।

সূত্র দৈনিক শিক্ষা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
রমজান আলী
০২ এপ্রিল, ২০২১ ০৬:৩৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৪ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মামুনুর রহমান
০২ এপ্রিল, ২০২১ ০৪:৩৯ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। মানসম্মত ও শ্রেণি উপযোগী চমৎকার কনটেন্ট, ভিডিও কনটেন্ট, ব্লগ পোস্ট ও উদ্ভাবনী গল্প প্রভৃতি তৈরি করে আমাদের প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং পূর্ণ রেটিং কামনা করছি। পাশাপাশি আমার কনটেন্টগুলোতে বিশেষ করে ১৮/০৩/২১ তারিখের এই পাক্ষিকের ৫০তম কনটেন্ট অর্থাৎ ৮ম শ্রেণির ইংরেজি ১ম পত্রের "Nakshi Kantha" সম্পর্কিত কনটেন্ট এবং ২০/০৩/২০২১ তারিখের ভিডিও কনটেন্টটিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত প্যাডাগোজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট পূর্ণ রেটিং আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান , Content Link : https://www.teachers.gov.bd/content/details/904757 Video content link: https://www.teachers.gov.bd/content/details/906032