খবর-দার

৮ম_শ্রেনীর বাংলাদেশ ও বিস্বপরিচয় _৮ম -অধ্যায়- বাংলাদেশের দূর্যোগ মোঃমেহেদুল ইসলাম, মাহমুদপুর উচ্চ বিদ্যালয় ক্ষেতলাল,জয়পুরহাট ,০১৮৫৫৯৩১৭৫৯

মোঃ মেহেদুল ইসলাম ২২ এপ্রিল,২০২১ ৭২ বার দেখা হয়েছে ১৪ লাইক ১৪ কমেন্ট ৫.০০ রেটিং ( ১০ )

রোগ সম্পর্কিত তথ্য

করোনা ভাইরাস (কোভিড-১৯)

কোভিড-১৯ এক নতুন রোগ যা আপনার ফুসফুস এবং শ্বাসনালীর ক্ষতি করতে সক্ষম। করোনা ভাইরাস নামক ভাইরাসের কারণে এ রোগ হয়ে থাকে। ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীন এর হুবেই প্রদেশের উহান শহরে এ রোগ প্রথম দেখা যায়।

এ রোগের সংক্রমণের সাধারণ লক্ষণগুলোর মধ্যে রয়েছে শ্বাসযন্ত্রের রোগের লক্ষণের ন্যায় শ্বাসপ্রশ্বাসের সমস্যা, জ্বর, কাশি এবং সহজে হাঁপিয়ে যাওয়া। রোগের সংক্রমণের মাত্রা বেশি হলে নিউমোনিয়া, সিভিয়ার একিউট রেসিপিটরি সিন্ড্রোম, কিডনীর কাজ করা বন্ধ হয়ে যাওয়া এমনকি মৃত্যু ঘটাতে পারে।

এ রোগের সংক্রমণ এড়াতে নিয়মিত সাবান/এলকোহলযুক্ত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা, হাঁচি বা কাশির সময় নাক ও মুখ ঢেকে ফেলা, ডিম ও মাংস অধিক সময় ধরে সিদ্ধ করে রান্না করা এবং শ্বাসযন্ত্রের রোগের লক্ষণ যেমন হাঁচি কাশি আছে এমন ব্যক্তির সংস্পর্শে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়ে থাকে ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ মারুফা বেগম
০৩ মে, ২০২১ ০৮:০৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট, ব্লগ, দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ আবদুল মতিন
০২ মে, ২০২১ ১২:০১ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা নিবেন। মাশাল্লাহ; মান-সম্মত ও সময় উপযোগী অসাধারণ সৃষ্টি। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ-কামনা। অদম্য ইচ্ছা আছে যার; সফলতা নিতান্তই তার। আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান ও উপদেশমূলক মন্তব্য আশা করছি। আমার শিক্ষক বাতায়নের প্রোফাইল লিংকঃ- https://www.teachers.gov.bd/profile/mdmatin046


মোঃ গোলজার হোসেন
০১ মে, ২০২১ ০৫:২৫ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনর মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি । আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন আমিন সুম্মা আমিন ।


মোঃ গোলজার হোসেন
০১ মে, ২০২১ ০৫:২৫ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনর মুল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি । আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন আমিন সুম্মা আমিন ।


রফিকুল ইসলাম
২৫ এপ্রিল, ২০২১ ০৫:১৬ অপরাহ্ণ

ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা আপনার প্রতি। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ মাসুদুল হক
২৫ এপ্রিল, ২০২১ ০৯:৫৭ পূর্বাহ্ণ

অত্যন্ত সুন্দর । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য অনুরোধ করছি ।


আবু নাছির মোঃ নুরুল্লা
২৫ এপ্রিল, ২০২১ ০৮:১০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


শিবু কুমার রায়
২৪ এপ্রিল, ২০২১ ১২:৫৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোঃ মুজিবুর রহমান
২৩ এপ্রিল, ২০২১ ১১:২১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে মতামত প্রদানের অনুরোধ রইল। স্বাস্থ্য বিধি মেনে চলুন ,নিরাপদ থাকুন


মোঃ শহিদুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২১ ০৪:১০ পূর্বাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।আমার ছবিতে ক্লিক করে আমার আপলোডকৃত ১১/০৪/২০২১ তারিখের কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মনজুরুল আলম
২২ এপ্রিল, ২০২১ ১১:৩৩ অপরাহ্ণ

######## কথায় নয়, কাজে বিশ্বাসী ########### আপনার শ্রম যেন বৃথা না যায় এই প্রত্যাশা আমার। কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় শুধু লাইক ও কমেন্ট নয়, পূর্ণ রেটিংও দিলাম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন ৮ম শ্রেণির আইসিটি বিষয়ের প্রথম অধ্যায় থেকে "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য অনুরোধ করছি। ৷৷৷৷৷৷৷৷৷৷৷ আমার ছবিতে ক্লিক করলেই পৌঁছে যাবেন আমার প্রোপাইলে।


মোঃ আবুল কালাম
২২ এপ্রিল, ২০২১ ১১:১৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে মতামত প্রদানের অনুরোধ রইল। স্বাস্থ্য বিধি মেনে চলুন ,নিরাপদ থাকুন।


মোঃ গোলজার হোসেন
২২ এপ্রিল, ২০২১ ১১:০৪ অপরাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ আপনার জন্যে শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত ,লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ রইলো ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন ,আমিন ।


বিপুল সরকার
২২ এপ্রিল, ২০২১ ০৬:৫৬ অপরাহ্ণ

আপনি মানসম্মত খবর-দার আপলোড করেছেন।আপনাকে অভিনন্দন,আমার ১৪৪ তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রত্যাশা করছি।