প্রেজেন্টেশন

ভাইরাসের সংখ্যাবৃদ্ধি ও গুরুত্ত্ব

ড. মোঃ আকতারুল ইসলাম ০৭ জানুয়ারি,২০২১ ২৬১ বার দেখা হয়েছে ২১ লাইক ২৫ কমেন্ট ৪.৭০ রেটিং ( ২৩ )

এই পাঠ শেষে শিক্ষার্থীরা ---
১।ভাইরাসের সংখ্যাবৃদ্ধি বর্ণনা করতে পারবে
২।
ভাইরাসের গুরুত্ত্ব বর্ণনা করতে পারবে
৩।
ভাইরাস জনিত বিভিন্ন রোগ সম্পর্কে বর্ণনা করতে পারবে

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাঃ ফারুক হোসেন
১৬ এপ্রিল, ২০২১ ০৯:৩৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ সারওয়ার জামান
০৭ এপ্রিল, ২০২১ ০৯:১৯ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


খালেদা আকতার
০২ এপ্রিল, ২০২১ ০৫:২৩ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ । মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো ।


রেজাউল করিম
৩১ মার্চ, ২০২১ ০৮:১২ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


Md. Tasiqul Islam
২০ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৩৫ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোঃ নিয়ামতউল্লাহ
২০ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:০১ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


Abdul Based
১৯ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:৪৫ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ । মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো ।


মোঃ সাদিকুল ইসলাম
১৯ ফেব্রুয়ারি , ২০২১ ১২:১২ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


মোঃ আবু রায়হান
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১১:১৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ । সুন্দর উপস্থাপনা। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।


মোঃ দূরুল হোদা
১৬ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:২৫ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুন্দর উপস্থাপনা। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


সাজ্জাদ আলী
১৬ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:২৯ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপনা। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


নজরুল ইসলাম
১৬ ফেব্রুয়ারি , ২০২১ ০৮:০১ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো।


বকুল ইসলাম
০৮ জানুয়ারি, ২০২১ ০৮:৪৩ পূর্বাহ্ণ

অনেক সময়, শ্রম ও চিন্তা ভাবনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব, শ্রেণি উপযোগি ও বাস্তব সম্মত হয়েছে। এটি শ্রেণিকক্ষে সঠিক ভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আপনার অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা রইল। সুন্দর উপস্থাপনার জন্য লাইক এবং পূর্ণ রেটিং। সেই সাথে আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ তৌফিকুল ইসলাম
০৭ জানুয়ারি, ২০২১ ০৬:৩৮ অপরাহ্ণ

লাই্ক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ আপনার লাইক ও রেটিং প্রার্থনা করছি।


সন্তোষ কুমার বর্মা
০৭ জানুয়ারি, ২০২১ ০৫:১০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি ‌।


নিমাই চন্দ্র মন্ডল
০৭ জানুয়ারি, ২০২১ ০৪:৩৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন ।


বিনয় কুমার বিশ্বাস
০৭ জানুয়ারি, ২০২১ ০৪:১০ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা ও ইংরেজী নববর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৭ জানুয়ারি, ২০২১ ০৩:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লুৎফর রহমান
০৭ জানুয়ারি, ২০২১ ০২:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588157


মদিনা খাতুন
০৭ জানুয়ারি, ২০২১ ১২:১৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার ৫৪ তম আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ নূরল আলম
০৭ জানুয়ারি, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ

ইংরেজী বর্ষের শুভেচ্ছা ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। সেই সাথে আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ আতাউর রহমান
০৭ জানুয়ারি, ২০২১ ১১:৪৭ পূর্বাহ্ণ

সুন্দর প্রেজেন্টেশনের জন্য ধন্যবাদ, আমার কনটেন্ট দেখার জন্য আমন্ত্রন জানাচ্ছি।


আব্দুল আলীম
০৭ জানুয়ারি, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ণ

শুভ নববর্ষ-২০২১। নববর্ষ বয়ে আনুক সুখ আর সমৃদ্ধি। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৫৫তম কন্টেন্ট ও ৫৫তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/828249 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/587687


মোহাম্মদ মাসুদ রানা
০৭ জানুয়ারি, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ

ইংরেজী বর্ষের শুভেচ্ছা ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ০১/০১/২০২১ তারিখের ৩৫তম সপ্তম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ২য় অধ্যায়ের "মেমোরি ও স্টোরেজ ডিভাইস" কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


আব্দুল্লাহ আত তারিক
০৭ জানুয়ারি, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। আমার নির্মিত পাক্ষিকের ১ম কন্টেন্ট " বাংলা ভাষার জন্মকথা" দেখে আপনার মতামত, লাইক ও রেটিং প্রত্যাশা করছি। আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইল ।