প্রেজেন্টেশন

শ্রেণি-একাদশ,Bus Network Topology ,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি,অধ্যায়-২য়।

মুহাম্মদ লোকমান ৩০ ডিসেম্বর,২০২০ ৭২ বার দেখা হয়েছে ২৫ লাইক ৩২ কমেন্ট ৪.৬৫ রেটিং ( ২৩ )

         শিখন ফল

         পাঠ শেষে যা যা শিখতে পারবে------

১) নেটওয়ার্ক টপোলজি কি- তা জানতে পারবে।

২) বাস টপোলজি কি তা ব্যাখ্যা করতে পারবে।

৩) বাস টপোলজির সুবিধা ব্যাখ্যা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: রজব আলী
২৩ জানুয়ারি, ২০২১ ১০:২৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল ।


নির্মল কুমার রায়
২৩ জানুয়ারি, ২০২১ ০৯:২১ পূর্বাহ্ণ

বাতায়নে সক্রিয় থাকায় আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট, পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে ১৯/০১/২০২১ তারিখে আমার আপলোডকৃত চতুর্থ শ্রেণির বাংলা বিষয়ের প্রথম অধ্যায় থেকে "বাংলাদেশের প্রকৃতি" (দ্বিতীয় অংশ) শীর্ষক কনটেন্টটি দেখে লাইক, রেটিং সহ আপনার অত্যন্ত মূল্যবান মতামত কামনা করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৪ জানুয়ারি, ২০২১ ০৭:৩৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লক্ষ্মী নারায়াণ পাশী
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:২১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। সেই সাথে আমার এই পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


সিকদার মোঃ শাজিদুর জাহান
০৮ জানুয়ারি, ২০২১ ০৮:১৬ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের বিনীত অনুরোধ করছি।


শামছুন নাহার
০৬ জানুয়ারি, ২০২১ ০২:২৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ২৮তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ তানভীর হোসেন
০৫ জানুয়ারি, ২০২১ ০৮:৩৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


মোঃ তানভীর হোসেন
০৫ জানুয়ারি, ২০২১ ০৮:৩৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


মোঃ তৌফিকুল ইসলাম
০২ জানুয়ারি, ২০২১ ০৮:৪৯ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রন রইল।


মুহাম্মদ আহসান হাবিব
০২ জানুয়ারি, ২০২১ ০৫:৪৪ অপরাহ্ণ

এ পাক্ষিকে আমার আপলোডকৃত ১০০তম প্রেজেন্টেশন দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি | মোবাইল- ০১৭৫৪৭৫৫১৬৯, https://www.teachers.gov.bd/content/details/828250 সবাই আমার জন্য দোয়া করবেন। আমার বাতায়ন ID- ahsanhabib251281@gmail.com প্রোফাইল লিংক https://www.teachers.gov.bd/profile/Muhammad%20Ahsan%20Habib


বকুল ইসলাম
০২ জানুয়ারি, ২০২১ ০৯:৫৪ পূর্বাহ্ণ

অনেক সময়, শ্রম ও চিন্তা ভাবনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব, শ্রেণি উপযোগি ও বাস্তব সম্মত হয়েছে। এটি শ্রেণিকক্ষে সঠিক ভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আপনার অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা রইল। সুন্দর উপস্থাপনার জন্য লাইক এবং পূর্ণ রেটিং। সেই সাথে আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মো: রজব আলী
০২ জানুয়ারি, ২০২১ ০১:০৬ পূর্বাহ্ণ

রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। Happy New Year 2021


শেখ মোঃ মোজাম্মেল হক
০২ জানুয়ারি, ২০২১ ১২:০৩ পূর্বাহ্ণ

লাইক পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ শামছুল আলম
০১ জানুয়ারি, ২০২১ ১১:৪৪ অপরাহ্ণ

“HAPPY NEW YEAR-2021” অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ২৫ তম কন্টেন্ট" দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


কল্লোল চক্রবর্ত্তী
০১ জানুয়ারি, ২০২১ ০৬:৪৯ পূর্বাহ্ণ

লাইক ওপূর্ণ রেটিংসহ ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোঃ রফিকুল ইসলাম
০১ জানুয়ারি, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ

শ্রেণী উপযোগী কনটেন্ট আপলোড দেয়ার জন্য লাইক রেটিং সহ আপনাকে অসংখ্য ধন্যবাদ।


প্রদীপ কুমার রায়
৩১ ডিসেম্বর, ২০২০ ১০:১৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


অচিন্ত্য কুমার মন্ডল
৩১ ডিসেম্বর, ২০২০ ০২:২৫ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ কন্টেন্টঃ https://www.teachers.gov.bd/content/details/814593 ব্লগঃ https://www.teachers.gov.bd/blog-details/587506


পলাশ চন্দ্র নাথ
৩১ ডিসেম্বর, ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।


রাহিমা আক্তার
৩১ ডিসেম্বর, ২০২০ ১০:৩৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোঃ মহসিন আলম
৩১ ডিসেম্বর, ২০২০ ১০:০৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


মোছাঃ হোসনেয়ারা পারভীন
৩১ ডিসেম্বর, ২০২০ ০৯:৪৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে আপনার সুচিন্তিত পরামর্শ ও রেটিং প্রদানের প্রত্যাশা জ্ঞাপন করছি। https://www.teachers.gov.bd/content/details/814842


মোহাম্মদ মাসুদ রানা
৩১ ডিসেম্বর, ২০২০ ০৯:৩৫ পূর্বাহ্ণ

রেটিংস সহ শুভকামনা রইল। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ১৭/১২/২০২০ তারিখের ৩৪তম সপ্তম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ২য় অধ্যায়ের "আউটপুট ডিভাইস" কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


সন্তোষ কুমার বর্মা
৩১ ডিসেম্বর, ২০২০ ০৮:৫৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোঃ শামছুল আলম
৩১ ডিসেম্বর, ২০২০ ০৮:২৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। 26 ডিসেম্বর আমার আপলোডকৃত 24নং কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


সাবিনা ইয়াসমিন
৩১ ডিসেম্বর, ২০২০ ০৭:৩৪ পূর্বাহ্ণ

Congratulations and best wishes including full ratings. Please watch my contents and give your valuable like, comment and ratings.


মো: আব্দুল মোমিন
৩১ ডিসেম্বর, ২০২০ ০৭:২৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


আব্দুল আলীম
৩১ ডিসেম্বর, ২০২০ ০১:১০ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৫৪তম কন্টেন্ট ও ৫৪তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/818689 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/586799


মোঃ ছালেহ্ উদ্দিন
৩১ ডিসেম্বর, ২০২০ ১২:৩৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।


বিনয় কুমার বিশ্বাস
৩০ ডিসেম্বর, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
৩০ ডিসেম্বর, ২০২০ ১১:০৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


এস এম ইকবাল হোসেন
৩০ ডিসেম্বর, ২০২০ ১০:৫৪ অপরাহ্ণ

জনাব,রেটিংসহ শুভকামনা ।নিচের লিংকে ক্লিক করে আমার এ পাক্ষিকের কন্টেন্টটি ভালো লাগলে রেটিং,কমেন্ট ও লাইক দেওয়ার বিশেষ অনুরোধ থাকলো। https://www.teachers.gov.bd/content/details/815755