প্রকাশনা

MMC Apps ব্যবহারে MMC Monitoring System এ মাল্টিমিডিয়া ক্লাস প্রেরণে, mmcm.gov.bd ঠিকানায়, মাল্টিমিডিয়া মনিটরিং সিস্টেম এ ক্লাস প্রেরণ করার নিয়ম

হারুন অর রশিদ ৩১ মার্চ,২০২১ ১৬০ বার দেখা হয়েছে ১৩ লাইক ১১ কমেন্ট ৫.০০ রেটিং ( ১২ )

MMC Apps ব্যবহারে MMC Monitoring System মাল্টিমিডিয়া ক্লাস প্রেরণে, mmcm.gov.bd ঠিকানায়, মাল্টিমিডিয়া মনিটরিং সিস্টেম ক্লাস প্রেরণ করার নিয়ম জানুন।

MMC Apps সম্পর্কীত লেখায় আপনি যা জানতে পারবেন-

  • Multimedia Classroom কী তা জানতে পারবেন;
  • Multimedia Classroom Monitoring System (MMC) Registration Login করার প্রক্রিয়া জানতে পারবেন;
  • MMC Apps কী এবং মোবাইলে কীভাবে Download করা যাবে তা জানতে পারবেন;
  • MMC Apps ব্যবহার করে মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং সিস্টেম ক্লাস প্রেরণ করতে পারবেন;

Multimedia Classroom কী?

Multimedia (মাল্টিমিডিয়া) হলো এমন একটি ডিজিটাল মাধ্যম, যেখানে লেখা, ছবি, অডিও, ভিডিও, অ্যানিমেশন প্রভৃতি তথ্যকে দর্শক-শ্রোতাদের সামনে উপস্থাপন করা হয়।

আর Multimedia Classroom হলো এমন একটি শ্রেণি কক্ষ, যেখানে উপরোক্ত ডিজিটাল মাল্টিমিডিয়া কন্টেন্ট ব্যবহার করে শিক্ষার্থীদের পাঠদান করা হয়।

Multimedia Classroom Monitoring System কী?

MMC Monitoring System হলো সারা বাংলাদেশে ছড়িয়ে থাকা মাল্টিমিডিয়া ক্লাসরুম এর প্রতিদিনকার কার্যক্রম মনিটরিং করা একটি সিস্টেম।

এখানে প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানের মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষের প্রতিদিনের কার্যক্রম দেখা মনিটরিং করা যায়।

Multimedia Classroom Monitoring System প্রতিষ্ঠান নিবন্ধন (Registration) করবেন কীভাবে?

আপনার প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষ বা উক্ত কার্যক্রম চালু থাকলে, মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং সিস্টেমে ক্লাসের তথ্য প্রেরণের জন্য, প্রথমেই আপনার প্রতিষ্ঠানকে নিবন্ধন (Registration) করতে হবে।

অনলাইনে নিবন্ধনে জন্য MMC Monitoring System এর হোমপেজে যেতে হবে।

ঠিকানাhttp://mmcm.gov.bd

এর পর হোমপেজের প্রথমে নেভিগেশন বারে শেষের দিকেনিবন্ধন লেখা লিংক খুঁজে বের করুন।

মোবাইল ব্রাউজার হলে আড়াআড়িভাবে তিনটি দাগ দেওয়া চিহ্নে ক্লিক করলে শেষের দিকে নিবন্ধন লেখা লিংকটি পেয়ে যাবে।

আর যদি খুজে না পান, তাহলে http://mmcm.gov.bd/registration লিংটিতে ক্লিক করুন।

ব্রাউজারের ভিন্ন ট্যাবে, নিবন্ধন পাতাটি ব্রাউজারে লোড হলে নিচের ছবির মত একটি পাতা দেখতে পাবেন।

এখানে আপনার প্রতিষ্ঠানের তথ্যগুলো সঠিকভাবে নির্বাচন লিখে পূরণ করে, সবার শেষে আবেদন করুন লিংকটিতে ক্লিক করে আপনার আবেদন জমা দিন।

 

  • তথ্য সূত্রঃ bdeducator.com

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহ আলম
১৮ অক্টোবর, ২০২১ ০৫:০৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত প্রকাশনা আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত প্রকাশনা দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


সাঈদা হাসমা
০১ জুন, ২০২১ ১০:৩৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল আলীম
২৭ মে, ২০২১ ০৫:৪৩ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৮তম কন্টেন্ট ও ৭২তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/945992 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/601995


মোঃ মুজিবুর রহমান
২৬ মে, ২০২১ ০৪:২৩ পূর্বাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য লাইক ও রেটিং সহ শুভ কামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত ও রেটিং দেয়ার অনুরোধ করছি।


মোঃসাইফুল ইসলাম
২১ এপ্রিল, ২০২১ ১০:১১ পূর্বাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


শামীমা নাসরীন
১৬ এপ্রিল, ২০২১ ০৯:১১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনারা জন্য শুভকামনা রইলো স্যার,আমি আপনার কনটেন্ট দেখে এই আশা করছি আপনি শিক্ষক বাতায়নে সেরা কনটেন্ট নির্মাতা হিসেবে আপনার নাম প্রকাশ করা হবে।


মোঃ আবুল কালাম
০২ এপ্রিল, ২০২১ ১২:১৬ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো। আমার কন্টেন্ট দেখে রেটিং ও পরামর্শের অনুরুধ করছি।


হারুন অর রশিদ
০২ এপ্রিল, ২০২১ ০৬:২৭ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


রমজান আলী
৩১ মার্চ, ২০২১ ০৮:৫১ পূর্বাহ্ণ

চমৎকার এবং মানসম্মত কনটেন্ট / ব্লগ আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে চলতি পাক্ষিকে আমার ১৭ মার্চ,২০২১ খ্রিস্টাব্দে আপলোডকৃত "আলোর প্রতিফলন", পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে লাইক,কমেন্ট ও রেটিং প্রদানের জন্য আপনার নিকট বিনীত আবেদন করছি। পরিশেষে,আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি, আপনাকে ধন্যবাদ। আমার কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904247


হারুন অর রশিদ
৩১ মার্চ, ২০২১ ০১:৩৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


হারুন অর রশিদ
৩১ মার্চ, ২০২১ ০১:৩৬ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার